মানিকছড়িতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণে শহিদ দিবস পালিত

২১ ফেব্রুয়ারি ভাষা শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে রাত ১২.১ মিনিটে শহিদ বেদিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন শুরু হয়। পরে সকালে সরকারি-আধা সরকারি অফিস ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনির্মিত রাখাসহ উপজেলার শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে শিশু-কিশোরদের নিয়ে প্রভাত ফেরি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণে অংশ নেন উপজেলা প্রশাসন ও শিক্ষাপ্রতিষ্ঠান।

সোমবার (২০ ফেব্রুয়ারি) রাত ১২.১ মিনিটে উপজেলা প্রশাসনের উদ্যোগে শহিদ মিনারে সকল কর্মকর্তা -কর্মচারী, জনপ্রতিনিধিদের উপস্থিতিতে আনুষ্ঠানিক পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী। এরপর মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ, বাংলাদেশ গ্রাম প্রতিরক্ষা আনসার ব্যাটালিয়ন, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন, বিএনপি, পার্বত্য নাগরিক পরিষদ, ইউপিডিএফ গণতান্ত্রিক দল একে একে শহিদ বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে শহীদের আত্মার শান্তি কামনা করে ১মিনিট নিরবতা পালন শেষে মোনাজাত পরিচালনা করা হয়।

মঙ্গলবার সকালে উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়, কিন্ডারগার্ডেন, এবতেদায়ি ও দাখিল মাদরাসা এবং মাধ্যমিক বিদ্যালয়ে পৃথক পৃথকভাবে প্রভাত ফেরি, আলোচনা সভায় অংশ নেয় শিক্ষার্থীরা।

এদিকে উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী। প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। অনুষ্ঠানে রচনা, চিত্রাঙ্কণ ও নান্দনিক হাতের লেখা প্রতিযোগিতায় বিজয়ী ও স্বেচ্ছাসেবী সংগঠন একতা যুব সংঘের আয়োজনে অনুষ্ঠিত মেধা অন্বেষণ-২৩ এ বিজয়ী শিক্ষার্থীদের হাতে সন্মাননা স্মারক ও পুরস্কার তুলে দেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানিকছড়ি, শহিদ দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন