একুশের প্রথম প্রহ‌রে মা‌টিরাঙ্গায় শহিদ মিনা‌রে বিনম্র শ্রদ্ধা ‌নি‌বেদন

fec-image

খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপল‌ক্ষে শহিদ মিনা‌রে শ্রদ্ধা ‌নি‌বেদন ক‌রেছে সর্বস্ত‌রের জনগণ। বাংলা ভাষার জন্য যারা প্রাণ দিয়েছেন সেই শহিদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেছে জাতি। একুশের প্রথম প্রহরে (১২.১ মিনিটে) বাংলা‌দেশ সরকা‌রের পক্ষ থে‌কে মা‌টিরাঙ্গা কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন।

এ সময় অমর একুশে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গান বাজানো হয়। এছাড়া শহিদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মু‌ক্তিযোদ্ধাগণ, সহকা‌রী পু‌লিশ ক‌মিশনার মা‌টিরাঙ্গা সা‌র্কেল, মা‌টিরাঙ্গা থানা ইনচার্জ, মা‌টিরাঙ্গা উপজেলা আওয়া‌মী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, পৌর আওয়া‌মী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ আওয়মী লী‌গের সহ‌যো‌গী সংগঠন, বাংলা‌দেশ প্রাথ‌মিক শিক্ষক স‌মিতি মা‌টিরাঙ্গা উপ‌জেলা শাখার নেতৃবৃন্দ ছাড়াও বি‌ভিন্ন সামা‌জিক ও পেশাজী‌বী সংগঠ‌নের নেতৃবৃন্দ। এসময় পু‌রো শহিদ মিনার এলাকা লো‌কে লোকারণ‌্য হ‌য়ে যায়। গৌরবের মিনারে শ্রদ্ধা জানাতে এসেছিলেন জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণি-পেশার মানুষ।

শুধু মা‌টিরাঙ্গা কেন্দ্রীয় শহিদ মিনার নয়, শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা ফুলে ভরে ওঠে দেশের হাজারও শহিদ মিনারের বেদি। এমনকি প্রত্যন্ত গ্রামে, পাড়ায় পাড়ায় গড়ে ওঠা অস্থায়ী স্মৃতির মিনারও এদিন ভরেছে শ্রদ্ধার ফুলে। একুশের চেতনা আজ জাতীয় থেকে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে গেছে। তাই বাংলাদেশের মতো পৃথিবীর বিভিন্ন দেশেও দিবসটি পালন করা হয়েছে যথাযোগ্য মর্যাদায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মাটিরাঙ্গা, শহিদ দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন