মাটিরাঙ্গায় ব্যাংকে নিরাপত্তা জোরদার

fec-image

সম্প্রতি বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনার পর খাগড়াছড়ির মাটিরাঙ্গার সরকারি ও বেসরকারি সকল ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি বাড়ানো হয়েছে ব্যাংকের নিজস্ব নিরাপত্তারক্ষী। তাছাড়া মাটিরাঙ্গার ব্যাংকগুলোতে অভ্যন্তরীণ নিরাপত্তায় ভিডিপি সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

মাটিরাঙ্গায় ৭টি ব্যাংক রয়েছে। বান্দরবানের ঘটনার পর থেকেই মাটিরাঙ্গা উপজেলার ব্যাংকগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নজরদারি বাড়ানো হয়েছে। বিভিন্ন ব্যাংকে পুলিশ সদস্যদের টহল দিতে দেখা গেছে।

মাটিরাঙ্গা উত্তর ব্যাংক পিএলসি’র ম্যানাজার মো. জাহিদ বলেন, কর্তৃপক্ষ ব্যাংকের নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দিয়েছে। নিজস্ব নিরাপত্তাকর্মী আছে। এরপরও আমরা সতর্ক আছি। তাছাড়া মাটিরাঙ্গার আইনশৃঙ্খলা নিয়োজিত বাহিনীরা সতর্ক অবস্থানে রয়েছেন।

সোনালী ব্যাংক পিএলসি’র মাটিরাঙ্গা শাখার ব্যবস্থাপক মো. হাবিবুজ্জামান বলেন, বান্দরবানের ঘটনার পরে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। পুলিশের একাধিক টিম ব্যাংক পরিদর্শনের পাশাপাশি নিরপাত্তায় দায়িত্ব পালন করছে।

আল-আরাফাহ ইসলামি ব্যাংক পিএলসি’র ম্যানাজার মো. কামাল উদ্দিন বলেন, ব্যাংকগুলোতে সরকারিভাবেই নিরাপত্তা বাড়ানো হয়েছে। ফলে এই ব্যাংকে নিরাপত্তা নিয়ে কোন সংকট নেই। এছাড়া ব্যাংকের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশনা মোতাবেক জেলা পুলিশ সুপারের প্রত্যক্ষ তদারকিতে মাটিরাঙ্গা থানায় ৭টি ব্যংকসমূহে ১০ জন অফিসার ফোর্স পালাক্রমে ডিউটিরত আছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, খাগড়াছড়ি, ব্যাংক ডাকাতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন