কেএনএফের প্রধান নাথান বমের স্ত্রীসহ দুজনকে বদলি

fec-image

বান্দরবানের নতুন সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান বমের স্ত্রী, বর্তমানে রুমা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সিনিয়র নার্স লেনসমকিম বম ও অপর সিনিয়র নার্স দিপালী রাড়ইকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লালমনিরহাটে স্ট্যান্ড রিলিজের নির্দেশ দেয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নার্সিং বিভাগ থেকে এদের জরুরিভাবে স্ট্যান্ড রিলিজ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের সিভিল সার্জন ডাক্তার মাহবুবুর রহমান। তবে কি কারণে বা কেন স্ট্যান্ড রিলিজ করা হয়েছে এ বিষয়টি নির্দেশনা পত্রে বলা হয়নি।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজিএনএম) দপ্তর থেকে লাল সমকিম বম ও দীপালি বাড়ৈকে বদলির আদেশ পাঠানো হয়েছে জানিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা। বদলির কারণ হিসেবে জনস্বার্থের কথা বলা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীরা বলেন, নাথান বমের স্ত্রী ও আরেক নার্স দীপালি বাড়ৈয়ের সঙ্গে কেএনএফের যোগাযোগ আছে বলে সন্দেহ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তাঁদের মাধ্যমে কেএনএফের বিরুদ্ধে চলমান অভিযানসংক্রান্ত তথ্য পাচার হওয়ার আশঙ্কা আছে। লাল সমকিম বমকে আগে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তিনি তখন দাবি করেছিলেন, তাঁর স্বামীর সঙ্গে কয়েক বছর ধরে তাঁর যোগাযোগ নেই।

বান্দরবানের নতুন সশস্ত্র সংগঠন কেএনএফ ২০২১ সালের মাঝামাঝি থেকে পাহাড়ে প্রকাশ্যে তৎপরতা শুরু করে। সংগঠনটির প্রধান নাথান বমের বাড়ি রুমা বাজারের ইডেনপাড়ায়। তাঁর স্ত্রী সেখানে থাকেন। কেএনএফ ২ এপ্রিল রাতে রুমার সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুটের চেষ্টা করে। টাকা নিতে না পেরে ব্যাংকের ব্যবস্থাপককে অপহরণ ও পাহারায় থাকায় পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায়। পরের দিন দুপুরে থানচির সোনালী ও কৃষি ব্যাংক থেকে ১০ লক্ষাধিক টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনার পর সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনী সমন্বিত অভিযান পরিচালনা করছে। অভিযানে এখন পর্যন্ত ৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন