মানিকছড়িতে ডিসি পার্কে অবকাঠামো উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

fec-image

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ‘ডিসি পার্ক’কে পর্যটন বান্ধব করতে মাস্টারপ্ল্যানের অংশ বিশেষ অবকাঠামো উন্নয়নে গৃহীত প্রকল্প উদ্বোধন করেছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

সোমবার (২৮ নভেম্বর) সকাল ৯টায় উপজেলার মরা ডলুস্থ ‘ডিসি পার্কে’ আয়োজিত প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

ডিসি পার্ক উন্নয়ন ও পর্যটন আকৃষ্ট করতে লেকে বোট, পর্যটকদের জন্য রির্সোট অরণ্য কুঁঠির, অভ্যর্থনা কক্ষ, ওয়াক ব্লক ও বিশ্রামাগার নির্মাণ শেষে এসব প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রক্তিম চৌধুরী।

অনুষ্ঠানে অতিথি ছিলেন, সহকারী কমিশনার(ভূমি) রুম্পা ঘোষ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. সূচয়ণ চৌধুরী, সমাজ সেবা কর্মকর্তা মো.মুরাদ হোসেন, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. মোহাব্বত আলী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহনূর আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত আলী, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. আবদুর রহিম, মো. আবুল কালাম আজাদ, ইউপি সদস্য মো. আবুল হাসেমসহ সকল সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধি।

উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, ‘প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা খাগড়াছড়িকে পর্যটনখ্যাত নগরী করতে নানা পরিকল্পনার অংশ হিসেবে ২০১৯ সালে উপজেলার ১৪০.২০ একর টিলাভূমি বেদখলমুক্ত করা হয়। এখানে নানা প্রজাতির বনজ, ফলজ ও ঔষধি গাছসহ তিনটি বড় লেক রয়েছে। এই বিশাল প্রাকৃতিক সম্পদকে আকর্ষণীয় ও পর্যটন বান্ধব করতে মাস্টারপ্ল্যান পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। আজ তারই অংশ বিশেষ অবকাঠামো উন্নয়ন কাজ উদ্বোধন করা হলো।’

উদ্বোধন শেষে জেলা প্রশাসকের সম্মার্নাথে উপজেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে জেলা প্রশাসকের হাতে ফুল দিয়ে বরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সকল প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদ্বোধন, উন্নয়ন প্রকল্প, ডিসি পার্ক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন