মুজিববর্ষে নতুন ঘর পাচ্ছে উখিয়ার ২০টি গৃহহীন পরিবার

fec-image

মুজিববর্ষে নতুন ঘর পাচ্ছে উখিয়ায় ২০টি ভূমিহীন এবং গৃহহীন পরিবার। উপজেলার ৫ ইউনিয়নে যাদের জমি এবং ঘর নেই-স্থানীয় প্রশাসনের তত্বাবধানে তাদেরকে এসব ঘর দেওয়া হচ্ছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গুচ্ছগ্রাম (দ্বিতীয় পর্যায়) প্রকল্পের আওতায় উখিয়ায় ২০টি গৃহহীন পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে।

এর মধ্যে ১নং জালিয়াপালং ইউনিয়নে ৪টি, ২নং রত্নাপালং ইউনিয়নে ৪টি, ৩নং হলদিয়াপালং ইউনিয়নে ৪টি, ৪নং রাজাপালং ইউনিয়নে ৪টি এবং ৫নং পালংখালী ইউনিয়নে ৪টি গৃহহীন পরিবার ২ শতাংশ খাস জমির বন্দোবস্তসহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকার এসব নতুন ঘর পাচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী তথা মুজিববর্ষ উপলক্ষে প্রথমপর্যায়ে উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নে ভূমিহীন এবং গৃহহীন ২০টি পরিবার ঘর পাচ্ছেন৷ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উপহার চলতি মাসের শেষের দিকে ২ শতাংশ জমির কাগজপত্রসহ সেমিপাকা দুই কক্ষ বিশিষ্ট ঘর উপকারভোগীদের বুঝিয়ে দেওয়া হবে৷

তিনি বলেন, প্রতিটি ঘর নির্মাণে সরকারি বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। ইটের দেওয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি এসব সেমিপাকা ঘরে দুইটি শয়নকক্ষ, একটি খোলা বারান্দা, একটি রান্না ঘর এবং একটি শৌচাগার থাকবে। পর্যায়ক্রমে উখিয়ায় আরও ৮০টি ঘর নির্মাণ করা হবে বলেও তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়ার, গৃহহীন, পরিবার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + fourteen =

আরও পড়ুন