মুজিববর্ষ উপলক্ষে বান্দরবানে ১০০ বনজ ও ঔষধি চারা রোপণ উদ্বোধন

fec-image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে সারা বাংলাদেশে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জেলা ও উপজেলা পর্যায়ে ১০০ টি করে ফলজ বনজ ঔষধি গাছের চারা রোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

কৃষিমন্ত্রণালয় থেকে জুম কনফারেন্সের মাধ্যমে মঙ্গলবার (৭ জুলাই) বেলা ১১ টায় মাননীয় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক উক্ত বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

তারই ধারাবাহিকতায় বান্দরবান পার্বত্য জেলার ৭ উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে এ কর্মসুচি পালিত হয় ।

ঔষধি ও বনজ বৃক্ষরোপণ অনুষ্ঠানে এই সময় জেলা-উপজেলা থেকে উপস্থিত ছিলেন বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. একেএম নাজমুল হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিবুল হামান, নাইক্ষ্যংছড়ি নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি, থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক, বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বান্দরবান সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ ওমর ফারুক সহ আরও অন্যান্য অনেকে ।

বৃক্ষরোপণ অনুষ্ঠানে অতিথীরা বলেন বৃক্ষ হলো আমাদের জীবনের সবচেয়ে বড় বন্ধু। বৃক্ষ অক্সিজেন দিচ্ছে বিদায় আমরা নিঃশ্বাস গ্রহণের মাধ্যমে বেঁচে আছি, তাই দেশকে বাঁচানোর জন্য অবশ্যই প্রতিটা মানুষের উচিত বৃক্ষরোপণ করা।

বৃক্ষরোপনের এই মহৎ উদ্যোগকে সকলের মাঝে ছড়িয়ে দিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে সারাদেশের নিয়ে মত বান্দরবানে এ কর্মসূচি পালন করা হয়েছে।

অন্যান্য জেলার মত ভবিষ্যতেও বান্দরবানকে আরো সুন্দর করার জন্য বৃক্ষরোপণ এর মত মহৎ উদ্যোগকে সফল করতে অতিথিরা সকল বান্দরবানবাসীর সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 3 =

আরও পড়ুন