মেসির সেই দুর্দান্ত ফ্রি-কিক (ভিডিও সহ)

fec-image

চিলির বিপক্ষে কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। এতে পয়েন্ট ভাগাভাগি করে কোপা আমেরিকা মিশন শুরু করল মেসিরা। এ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির মুখোমুখি হয়ে স্টাডিও নিল্টন সান্তোসে প্রথমার্ধে লিওনেল মেসির ট্রেডমার্ক ফ্রি কিক গোলে আর্জেন্টিনা এগিয়ে যায়। বিরতির পর পেনাল্টি কিক থেকে ফিরে আসা বল থেকে গোল করে সমতা ফেরায় চিলি। এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

অথচ ম্যাচে বল পজিশন প্রায় সমানে সমান (আর্জেন্টিনা ৪৯ ভাগ, চিলি ৫১) থাকা মেসির দল বেশ এগিয়ে ছিল আক্রমণে। আর্জেন্টিনা যেখানে ১৮টি শট নিয়েছে, চিলি নিয়েছে মাত্র ৫টি। চিলির বিপক্ষে ম্যাচের ৩৫ মিনিটে লিড নেয় আকাশি-নীল জার্সিধারীরা। এ সময় আক্রমণভাগে আর্জেন্টিনার জিওভানি লো সেলসোকে ফাউল করেন চিলির এরিক পুলগার। রেফারি তাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। আর ফ্রি কিক উপহার দেন আকাশী-নীল জার্সিধারীদের।

মেসির প্রিয় ফ্রি কিক। মিস করেননি তিনি। তার নেওয়া ফ্রি কিক থেকে বল জালে আশ্রয় নেয়। আর এগিয়ে যায় আলবিসিলেস্তারা। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে লিওনেল স্কালোনির শিষ্যরা। কিন্তু বিরতির পর ৫৭ মিনিটে পেনাল্টি পায় চিলি। এ সময় আর্জেন্টিনার নিকোলাস তাগলিয়াফিকো চিলির আর্তুরো ভিদালকে ডি বক্সের মধ্যে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি তথা ভিএআর চেকেও টিকে যায় সেটি।

ভিদালের নেওয়া পেনাল্টি কিক রুখে দেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু বল তালুবন্দি করতে পারেননি। সামনে চলে আসা বলে হেড দিয়ে জালে পাঠান ইডুয়ার্ডো ভার্গাস। প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + two =

আরও পড়ুন