মেয়াদোত্তীর্ণ খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের কমিটি বাতিলের ৪৮ঘন্টার আল্টিমেটাম

fec-image

আল্টিমেটাম দেওয়ার পরক্ষনে জেলার দীঘিনালা উপজেলা, দীঘিনালা সরকারী কলেজ, রামগড়, মাটিরাঙা উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ যৌথ স্বাক্ষরে এ কমিটি বিলুপ্তি করা হয়।

শনিবার (১৪ নভেম্বর) জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজের যৌথ স্বাক্ষরে এ চারটি কমিটি করা হয়। এর পরপরই পদবঞ্চিতরা বিক্ষোভে ফেটে পড়ে।

এদিকে রবিবার (১৫ নভেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিলের দাবি জানিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। একই সাথে সভাপতি-সম্পাদকের ঘোষিত কমিটিগুলো বিলুপ্ত করার দাবি জানানো হয়। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণার কথা জানানো হয়।

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি আলোক প্রদীপ ত্রিপুরার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের অভিক মোহন ত্রিপুরা, বাপ্পি চৌধুরী, পানছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিক, মহালছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউর রহমান, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক মোঃ সালাহউদ্দিন, দীঘিনালা উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক বাবলু কুমার দে প্রমুখ।

সাংবাদিক সম্মেলনে বক্তারা বলেন, জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ স্বেচ্ছাচারিতা অনিয়ম-দুর্নীতি ও বিএনপি জামায়াতের সাথে সক্রিয়দের দলে পুনর্বাসন করে আওয়ামী রাজনীতি হুমকির মুখে ঠেলে দিচ্ছে। কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও দীর্ঘ বছর পরও সম্মেলন না দিয়ে ক্ষমতা কুক্ষিগত করে রাখার অপচেষ্টা চলাচ্ছে।

বক্তারা অভিযোগ করে বলেন, গেল পৌরসভা নির্বাচনে নৌকা বিরোধী প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে দলে বিরোধ সৃষ্টি করে। আবার আগামী পৌর নির্বাচনকে সামনে রেখে নৌকা বিরোধীদের নীল নকশা বাস্তবায়ণ করছে। তারই অংশ হিসেবে কারো সাথে আলাপ আলোচনা না করে অর্থের বিনিময়ে মাদক, চোরাকারবারি, বিএনপি- জামাত কর্মীদের পদে বসিয়ে কমিটি ঘোষণা করছে।

উল্লেখ্য, গতকাল শনিবার জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ যৌথ স্বাক্ষরে দীঘিনালা উপজেলা,দীঘিনালা সরকারী কলেজ ও মাটিরাঙা উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে। কমিটি ঘোষণার পরপরই পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হয়ে উঠে। শনিবার তাৎক্ষনিক মাটিরাঙায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে রবিবার সকালে খাগড়াছড়ির দীঘিনালা-সাজেক সড়কে ছাত্রলীগের পদবঞ্চিতদের সড়ক অবরোধ পালন করছে। এ সময় পর্যটকদের গাড়িতে হামলা ও অন্তত ১০টি গাড়ি ভাংচুর হয়েছে। রোববার সকাল সাড়ে ৮টার দিকে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। পুলিশ তিনজনকে আটক করেছে।

এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করা হলে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমার মোবাইল(০১৫৫…….) ফোনটি বন্ধ পাওয়া যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − eight =

আরও পড়ুন