রমজানে অবরোধে রাঙামাটিবাসীর দূর্ভোগ চরমে: ক্ষুদ্ধ ব্যবসায়ীরাও

pic8.33jpg

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে অনুষ্ঠিত ৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে কারচুপির প্রতিবাদে ও পার্বত্য চট্টগ্রাম থেকে অস্থায়ী সেনাক্যাম্প প্রত্যাহারের দাবিতে সকাল সন্ধ্যা অবরোধের ডাক দিয়েছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। রবিবার থেকে রাঙামাটিতে সেই ৩৬ ঘন্টার সড়ক ও নৌ পথে সকাল ৬টা থেকে অবরোধ শুরু হয়েছে।

অবরোধের কারণে দুরপাল্লা ও অভ্যন্তরীণ রোডে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। নৌ পথেও সকল নৌ যান চলাচল বন্ধ রয়েছে। শহরের চলাচলের একমাত্র মাধ্যম অটোরিক্সাসহ কোন হালকা যানবাহন চলাচল করছে না। বৃষ্টি উপেক্ষা করে অবরোধ সমর্থনকারীরা শহরের বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে পিকেটিং করছে।

এদিকে সাধারণ পথযাত্রী চাকুরীজীবী মোঃ আবুল কাসেম সাথে কথা বলে জানা গেছে,  রমজান মাস পবিত্র সিয়াম সাধনা পালন করে মুসলিম সাম্প্রদায়। তবে আমরা যেমন এদের ধর্মীয় উৎসবগুলোকে সম্মান করি ,তেমনি এদের উচিৎ আমাদের পবিত্র রমজান মাসকে সম্মান করা। যানবাহন বন্ধ থাকায় আমাদের যাতায়াত করতে খুবই কষ্ট পোহাতে হচ্ছে।

তিনি আরো জানান, অবরোধে পার্বত্য এলাকার জনজীবনে কষ্ট ও দূর্ভোগে বেড়ে চলছে। জন জীবনে আয় রোজগারের ক্ষেত্রে নানা সম্মুখীন হতে হচ্ছে । আমরা পার্বত্য এলাকার মানুষ সম্প্রদায়িক শান্তি ও সম্প্রতি চাই।

আরেক পথযাত্রী সুশান্ত দেওয়ান চাকমা বলেন, অবরোধ হল সাধারণ জনগণের ভোগান্তি। তবে এই রমজান মাসে অবরোধ করা শুভ নয় বলে মনে করেন তিনি।

বাজার ব্যবসায়ীর অভিমত, ঈদের বাজার আমাদের সবচেয়ে বড় বাজার। এখন অবরোধের কারণে ব্যবসার ধস নেমেছে। অবরোধের কারণে দুরে মানুষ গুলো বের হতে পারছে না। তাই আমাদের ব্যবসার প্রচুর লোকসান হবে।

জেএসএসের কেন্দ্রীয় সদস্য ডাঃ গঙ্গা মানিক জানান,আমরা শান্তিপূর্ণ ভাবে অবরোধ পালন করছি। আমাদের পাহাড়ি বাঙ্গালী উভয়ের সহযোগিতা পাচ্ছি বলে তিনি জানান।

পুলিশ জানায়, আমরা খুবই কড়াকড়ি ভাবে নজর এবং টহল দিচ্ছি। অবরোধের জন্য অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে। আমরা টহলরত অবস্থায় রাঙামাটির প্রতিটি সড়কে ২০-৩০জন করে অবরোধ পালন করতে দেখলাম এবং কোন অপ্রীতিকর ঘটনা দেখি নাই এবং আমাদের কাছে এখনও পর্যন্ত কোন খবরও পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 1 =

আরও পড়ুন