রাঙামাটিতে এসে পৌঁছেছে ১২ হাজার ডোজ করোনা টিকার প্রথম চালান

fec-image

রাঙামাটি এসে পৌঁছেছে করোনার টিকার প্রথম চালান। প্রথম চালানে ১২ হাজার ডোজ টিকা রবিবার (৩১ জানুয়ারি) দুপুরে রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা গ্রহণ করেছেন। দুপুরে টিকা বহনকারী নং-ঢাকা মেট্টো-শ-১৩-১৪৩৫ নাম্বারে শীতাতপ নিয়ন্ত্রিত ফ্রিজার ভ্যানে করে সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায়। পরে টিকাগুলো ইপিআর ভবনের স্টোরে সুরক্ষা অ্যাপসের মাধ্যমে ফ্রীজে রাখা হয়। সেখান থেকে পরবর্তীতে চাহিদা অনুযায়ী রাঙামাটি ২টি পৌরসভা ও ১০টি উপজেলায় সরবরাহ করা হবে।

এ ব্যাপারে রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, রাঙামাটিতে করোনা ভাইরাসের টিকা দেওয়া হবে ১৮টি কেন্দ্রে। শুরুতে অগ্রাধিকার হিসেবে নিবন্ধিত তালিকাভুক্ত ব্যক্তিরাই বিনামূল্যে এই টিকা পাবে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ফেব্রুয়ারি থেকে করোনা টিকা দেওয়া শুরু হবে বলে। প্রথমে সদর উপজেলা পর্যায়ে ইউএনওর তত্ত্বাবধানে কার্যক্রম পরিচালিত হবে বলেও জানান তিনি।

তিনি জানান, রেজিস্ট্রেশনের চাহিদা অনুযায়ী ইপিআই স্টোর থেকে উপজেলা পর্যায়ে প্রয়োজনমতো টিকা সরবরাহ করা হবে। এর পরে পর্যায়ক্রমে করোনা ভ্যাকসিন রাঙামাটি জেলার ভ্যাকসিন নিতে ইচ্ছুক সকল ব্যক্তিকে টিকা দেয়া হবে। জেলার ১০টি উপজেলায় ভ্যাকসিন প্রদানকারীদেরকে এই বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে বলেও জানান সিভিল সার্জন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, ভ্যাকসিন, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − six =

আরও পড়ুন