রাঙামাটিতে বেইলী ব্রিজ ভেঙ্গে নিহত ৩

fec-image

রাঙামাটিতে বেইলী ব্রিজ ভেঙ্গে একটি কংকর বোঝাই ট্রাক চেঙ্গী নদীতে পড়ে গিয়ে ট্রাকচালকসহ ৩জন নিহত হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল সোয়া ৭টার দিকে জেলা সদরের কুতুকছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে একটি কংকর বোঝাই ট্রাক খাগড়াছড়ি সড়কের দিকে যাওয়ার সময় কুতুকছড়ি বেইলী ব্রিজটি ভেঙ্গে গেলে ট্রাকটি চেঙ্গী নদীতে পড়ে যায়। এসময় ট্রাকের ভিতর থাকা চালকসহ তিনজন মারা যান। পড়ে পুলিশ, সেনাবাহিনীর লোকজন ঘটনাস্থলে এসে মরদেহগুলো উদ্ধার করে।

নিহতরা হলেন- ট্রাকের চালক মো. আরাফাত (৩৫), হেলপার মো. বাচ্চু (২৫) এবং কংকরের মালিক মো. জহিরুল (৫০)।

পুলিশ জানায়- ট্রাকের চালক মো. আরাফাতের গ্রামের বাড়ি চট্টগ্রামের অক্সিজেন এলাকায়,  হেলপার মো. বাচ্চুর গ্রামের বাড়ি খাগড়াছড়ির রামগড় উপজেলায় এবং কংকরের মালিক মো. জহিরুল (৫০) লালমণিরহাট জেলায়।

স্থানীয়রা জানান, চট্টগ্রামের মাঝির ঘাট থেকে কংকর বোঝাই করে খাগড়াছড়ি যাওয়ার পথে রাঙামাটির কুতুকছড়ি বেইলী ব্রীজের উপর উঠলে ওভারলোড ট্রাকটির চাপে ব্রীজ ভেঙ্গে সম্পূর্ন ট্রাকটি পানীতে ডুবে যায়। এসময় ট্রাকের ভেতরে থাকা তিনজনই শ্বাসবন্ধ হয়ে ভেতরেই মারা যান।

ঘটনার পরপরই রাঙামাটি সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার, রাঙামাটির জেলা প্রশাসক, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী. অতিরিক্ত পুলিশ সুপার, সদর উপজেলার ইউএনও, কোতয়ালী থানার ওসিসহ প্রশাসনের উদ্বর্তন কর্মকর্তাগণ ঘটনাস্থলে ছুটে যান।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, আমরা নিহতের পরিচয় সনাক্ত হয়ে পরিবারের কাছে মরদেহ হস্তান্তরে চেষ্ঠা চলছে। নিহতের পরিবারকে রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হবে।

রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফীন বলেন, কয়েক ঘন্টার মধ্যে সড়কে যান চলাচলের জন্য ব্যবস্থা করা হচ্ছে।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মারা যাওয়া ব্যক্তিদের মরদেহগুলো ময়না তদন্তের পর তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি)  মামলা দায়ের করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিহত, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

আরও পড়ুন