রাঙামাটিতে ৬২৩ পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর

fec-image

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” এমনটাই ঘোষণা দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ঘোষণা বাস্তবায়নে সারাদেশের ন্যায় রাঙামাটি জেলাও দ্বিতীয় পর্যায়ে ৬২৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল তাদের ঘরের চাবি।

রোববার (২০ জুন) সকালে রাঙামাটি জিমনেশিয়াম সম্মেলন কক্ষে ভূমিহীন ও গৃহহীন ৬২৩টি পরিবারের মাঝে প্রধান অতিথি থেকে ঘরের চাবি হস্তান্তর করেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অতিথি দীপংকর তালুকদার এমপি।

এসময় সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রানী রায়, সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ, রাঙামাটি সদর উপজেলার চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম এবং সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) ফাতেমাতুজ জোহরা উপমা প্রমুখ।

রাঙামাটির ১০ উপজেলার মধ্যে ০৯টি উপজেলায় প্রথম ধাপে নির্মিত ২৬৮টি ঘর উপকারভোগীদের মাঝে গত ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রীর শুভ উদ্বোধনের মাধ্যমে হস্তান্তর করা হয়েছে। তবে এবার দ্বিতীয় ধাপে জেলার ০৯টি উপজেলায় আরও ৬২৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর ঘর উপহার প্রদান করা হয়েছে।

এর মধ্যে রাঙামাটি সদর ১৫৬টি, কাপ্তাইয়ে ৩৫টি, রাজস্থলীতে ১৭৭টি, বাঘাইছড়িতে ৪৫টি, লংগদুতে ৯১টি, নানিয়ারচরে ০৩টি, জুরাছড়িতে ১০টি, বিলাইছড়িতে ৩৭টি এবং কাউখালীতে ৬৯টি। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা করে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =

আরও পড়ুন