রাঙামাটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিজয় উল্লাস দেয়ালিকার উদ্বোধন

পার্বত্য নিউজ:

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে বিজয়ের মাসের প্রথম দিনে রাঙামাটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দেয়ালিকা প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

বিজয়-উল্লাস নামক এই দেয়ালিকা প্রতিযোগিতার আয়োজন করেছে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশন।

শনিবার(১ ডিসেম্বর) সকালে রাঙামাটি মেডিকেল কলেজ ও রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়।

রাঙামাটি মেডিকেল কলেজে দেয়ালিকার উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিপু সুলতান। রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে দেয়ালিকার উদ্বোধন করেন স্কুলের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক। এ সময় বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেল উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিপু সুলতান বলেন, এই ধরনের আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে একদিকে যেমন সৃজনশীল প্রতিভার বিকাশ ঘটবে পাশাপাশি মুক্তিযুদ্ধের অজানা অনেক তথ্য তারা জানতে পারবে ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হবে। তিনি এই ধরনের আয়োজনের উদ্যোগ নেয়ায় বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। আগামীতেও এই ধরনের কর্মকাণ্ডের ধারাবাহিকতা বজায় রাখার অনুরোধ জানান।

এ সময় রাঙামাটি মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজির সহযোগী অধ্যাপক ডা. এহসানুল হক কাজল, কমিউনিটি মেডিসিনের সহযোগী অধ্যাপক ডা. প্রীতি প্রসুন বড়–য়া, বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের উদ্যোক্তা পরিষদ সদস্য মো. মোস্তফা আলম ও অর্নব বড়–য়া, সদস্য সাকিবুল হাসান সজল ও মো. নুরুল আলম উপস্থিত ছিলেন।

এদিকে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের দেয়ালিকার উদ্বোধন শেষে প্রধান শিক্ষক রনতোষ মল্লিক বলেন, শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশে এই ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। এই ধরনের প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হবে এবং তাদের মধ্যে দেশপ্রেম সৃষ্টি হবে।

রাঙামাটি মেডিকেল কলেজে দেয়ালিকার সম্পাদক ¯স্নেহাশিষ চক্রবর্তী ও রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের দেয়ালিকার সম্পাদক বিশাখা রায় স্ব স্ব দেয়ালিকার বিষয়বস্তু উপস্থাপন করেন।

এসময় স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। আগামী ১৬ ডিসেম্বর রাঙামাটির কেন্দ্রীয় শহীদ মিনারে দেয়ালিকা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =

আরও পড়ুন