রাঙামাটি পৌর নির্বাচনের প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন

fec-image

রাঙামাটি পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বি মেয়র এবং কাউন্সিলর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) সকালে রাঙামাটি নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহেদুল ইসলাম প্রার্থীদের মাঝে চুড়ান্ত প্রতীক বরাদ্দ দেন।

রাঙামাটি পৌরসভা এবার নির্বাচনে লড়ছেন মেয়র পদে ৫ জন ও কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী। এর মধ্যে পুরুষ কাউন্সিলর ৪১জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৯ জন রয়েছে।

নির্বাচন অফিস জানিয়েছে, মেয়র পদে বৈধ প্রার্থী রয়েছে ৫ জন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন চৌধুরী নৌকা প্রতীক নিয়ে, বিএনপির প্রার্থী মামুনুর রশীদ মামুন ধানের শীষ প্রতীক নিয়ে, জাতীয় পার্টির প্রার্থী প্রজেশ চাকমা লাঙ্গল প্রার্থী লাঙ্গল প্রতীক নিয়ে, বিপ্লবী ওয়ার্কাস পার্টির প্রার্থী আব্দুল মান্নান রানা কোদাল প্রতীক নিয়ে এবং স্বতন্ত্র প্রার্থী অমর কুমার দাশ মোবাইল প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করছেন।

জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহেদুল ইসলাম জানান, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিলো ২৬ জানুয়ারি। এর মধ্যে মেয়র পদে কেউ মনোনয়ন প্রত্যাহার না করলেও কাউন্সিলর পদে ২জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। বুধবার মেয়র পদে যার যার দলীয় প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে এবং পুরুষ ও মহিলা কাউন্সিলর পদেও প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। ২৮ জানুয়ারী থেকে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা শুরু করবেন এবং আগামী ১৪ ফেব্রুয়ারী রাঙামাটি পৌরসভায় ইভিএমে’র মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

রাঙামাটি পৌরসভার মোট ভোটার ৬২ হাজার ৮শত ৮৪জন। এর মধ্যে পুরুষ ৩৪ হাজার ২৫২ জন এবং নারী ভোটার ২৮ হাজার ৬৩২জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + 4 =

আরও পড়ুন