রাঙ্গামাটিতে উদ্বোধন হলো পিসিআর ল্যাব

fec-image

রাঙ্গামাটিতে বসুন্ধরা গ্রুপের অর্থায়নে স্থাপিত পিসিআর ল্যাবের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে রাঙ্গামাটি মেডিকেল কলেজ ভবনের প্রথম তলায় আনুষ্ঠানিকভাবে এ ল্যাবের শুভ উদ্বোধন করেন, রাঙ্গামাটি জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল ( বেপজা)’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

উদ্বোধনকালে নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, রাঙ্গামাটিবাসী দাবির পরিপ্রেক্ষিতে বসুন্ধরা গ্রুপের অর্থায়নে এই ল্যাবটি স্থাপন করা হয়েছে। যাতে রাঙ্গামাটি জেলার মানুষ সঠিকভাবে স্বাস্থ্যসেবা এবং কোনভাবে যেন হয়রানির শিকার না হয়। সেজন্য রাঙ্গামাটিবাসী ও হাসপাতাল কর্তৃপক্ষকে সহযোগিতা করার জন্য আহ্বান জানান।

তিনি আরো বলেন, রাঙ্গামাটি জেলায় পর্যাপ্ত পরিমাণ জনবল না থাকায় আইসিইউ স্থাপন করা সম্ভব নয় বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, স্থাপিত ল্যাবে প্রতিদিন গড়ে ১০০টি নমুনা পরীক্ষা করা যাবে এবং আরো ১০ঘণ্টার ব্যবধানে সর্বমোট ২০০টি নমুনা পরিক্ষা করা যাবে।

তিনি আরো বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক সম্ভব হলে পাশের জেলাগুলোর নমুনাও পরীক্ষা করা হবে।

এসময় রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ মামুন, পুলিশ সুপার মো. আলমগীর কবির, রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান প্রমুখ উপস্থিত ছিলেন।

গত চার মাসে জেলায় মোট ৩ হাজার ১৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা শেষে রিপোর্ট পাওয়া গেছে ২ হাজার ৯০৮টি। করোনা পজিটিভ হয়েছে ৬৫৭ জনের। মারা গেছে ১০ জন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, রাঙ্গামাটি, ল্যাব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + two =

আরও পড়ুন