রাজস্থলীতে ৫ দফা দাবি আদায়ের লক্ষে পিআইও অফিসে কর্মবিরতি

fec-image

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদের ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি চলছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টায় রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিস কার্যালয়ে জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি অব্যাহত রয়েছে। সোমবার ও মঙ্গলবার হতে আগামী বৃহস্পতিবার পর্যন্ত অর্ধদিবস পর্যন্ত এ কর্মবিরতি চলবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা এ কর্মবিরতি পালন করছেন।

এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু হেলাল পার্বত্যনিইজকে জানান, দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবয়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদবি পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি, চলতি দায়িত্ব ও নিয়োগের মাধ্যমে পূরণসহ ৫ দফা দাবি বাস্তবায়ন চায়। এ দাবি নিয়ে কর্তৃপক্ষ মৌখিকভাবে একমত প্রকাশ করলেও দাবি বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ ও ঐক্যবদ্ধ আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়ে।

যদি এর মধ্যে যৌত্তিক দাবিগুলো আদায় না হয় তাহলে পরর্বতী কর্মসূচি প্রণয়নের লক্ষে আগামী ১৭ সেপ্টেম্বর শনিবার পুনরায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের সভা আহবান করে আরো কঠোর কর্মসূচিতে যাওয়ার কথা রয়েছে তাদের।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কর্মবিরতি, পিআইও অফিস, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =

আরও পড়ুন