রামগড়ে বিজিবির উদ্যোগে মতবিনিময় সভা

fec-image

রামগড়ে বিজিবি জোনের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) পৌরসভার তৈচালাপাড়ায় বিজিবি জোন সদরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ৪৩ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক ও জোন কমান্ডার লে. কর্নেল মো. হাফিজুর রহমান পিএসসি।

মতবিনিময় সভায় বিজিবির আওতাধীন এলাকায় মাদক পাচার, চোরাচালান দমন, আইনশৃঙ্খলা রক্ষা, অস্ত্র চোরাচালান প্রতিরোধ, অবৈধ সীমান্ত পারাপার, সীমান্ত আইন, অবৈধ কাঠ পাচার, সামাজিক, ধর্মীয় ও জাতিগত সম্প্রীতি বিষয়ে আলোচনা হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, ৪৩ বিজিবির সহকারী পরিচালক রাজু আহমেদ, রামগড় পৌরসভার মেয়র মো. রফিকুল আলম কামাল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মফিজুর রহমান, রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান, বনানী কলেজের অধ্যক্ষ মো. ফারুকুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোস্তফা হোসেন প্রমুখ।

সভায় বক্তারা সীমান্তে অপরাধ দমন ও আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি ৪৩ বিজিবির বিনামূল্যে চিকিৎসা সেবা, বেকার যুবক-যুবতীদের সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ, শীতবস্ত্র বিতরণ ও দরিদ্রদের ত্রাণ বিতরণসহ জনকল্যাণকর কার্যক্রমের প্রশংসা করেন।

মতবিনিময় সভায় জোন কমান্ডার লে. কর্নেল মো. হাফিজুর রহমান তাঁর বক্তব্যে বলেন, সীমান্তে অপরাধ দমন, আইনশৃঙ্খলা রক্ষায় ৪৩ বিজিবি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তবে দীর্ঘ সীমান্তে মাদক পাচার, চোরাচালান ও অন্যান্য অপরাধ দমন শূন্যের কোঠায় নিয়ে আসতে জনপ্রতিনিধি ও সাধারণ মানুষের আরো সহযোগিতা প্রয়োজন।

মতবিনিময়সভায় বিজিবির বিভিন্ন স্তরের কর্মকর্তা ছাড়াও স্থানীয় রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ, শিক্ষক, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও পেশাজীবী লোকজন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজিবি, মতবিনিময় সভা, রামগড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন