রামুতে রেল আন্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন

fec-image

নির্মাণাধীন রেলওয়ে সড়কের কারণে রামু লম্বরীপাড়া থেকে সিপাহীর পাড়া হয়ে চৌমুহনীর সাথে সংযুক্ত সড়ক অচল হয়ে পড়ায় আন্ডারপাস নির্মাণের দাবিতে আবারো মানববন্ধন করেছে বৃহত্তর রামু লম্বরীপাড়াবাসী। সোমবার (১৬ মে) বেলা ১১ টায় রেলওয়ে সড়কের লম্বরীপাড়া অংশে অনুষ্ঠিত এ মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। এসময় তিনি স্বতঃস্ফূর্তভাবে মানববন্ধনে অংশ নেয়া জনসাধারণের ন্যায্য এ দাবির প্রতি একাত্মতা পোষণ করে বলেন, সরকার জনকল্যাণের জন্যই রেলপথ নির্মাণ করছে। এই রেলপথ নির্মাণ করতে গিয়ে যেন কোনভাবেই জনদুর্ভোগ সৃষ্টি না হয় তাও গুরুত্বের সাথে লক্ষ্য রাখতে হবে। তিনি আন্ডারপাস নির্মাণের মাধ্যমে শত বছরের প্রাচীন এ সড়কটি সচল করার স্বার্থে হাজার হাজার ভুক্তভোগীদের প্রাণের দাবি বাস্তবায়নে ঐকান্তিক প্রয়াস চালিয়ে যাবেন বলে দৃঢ় আশ্বাস দেন।

সড়ক বাস্তবায়ন কমিটির সভাপতি হাজী নুরুল আমিনের সভাপতিত্বে লম্বরীপাড়া আলোর দিশারী যুবপরিষদের সভাপতি ও দারুল কুরআন নূরানী একাডেমির পরিচালক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় এলাকাবাসীর যৌক্তিক দাবির প্রতি একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন, রামু উপজেলা ভাইস চেয়ারম্যান সালাহ উদ্দিন, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম ভূট্টো, ইউপি সদস্য দিদারুল আলম, চাকমারকুল ইউপি সদস্য জামাল উদ্দিন।

এতে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন, প্রবীণ আলেমেদ্বীন মাওলানা আব্দুর রাজ্জাক, ফতেখাঁরকুল ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মামুনুর রশিদ, লম্বরীপাড়া সমাজ কমিটির সভাপতি আলহাজ্ব দিদারুল আলম, শ্রমিকলীগ নেতা নুরুল আবছার বাহাদুর। এছাড়াও মানববন্ধনে বিশিষ্ট ব্যবসায়ী শাহজাহান কোম্পানী, তরুণ শিক্ষানুরাগী নজরুল ইসলাম, সমাজকর্মী আলাউদ্দিন, ফরিদুল আলম, হারুনুর রশিদ, রাশেদুল ইসলাম আনছারী, ছাত্রলীগ নেতা ইমরানুল হক রিদওয়ানসহ এলাকার সর্বস্তরের অসংখ্য বিক্ষুব্ধ জনগণ অংশ নেন।

মানববন্ধন শেষে এলাকাবাসী নিজেদের প্রাণের দাবি আদায়ের লক্ষ্যে মাননীয় সংসদ সদস্য বরাবর স্মারকলিপি প্রদান করেন। এ ন্যায্য দাবি আদায় না হলে ভুক্তভোগী জনসাধারণকে সাথে নিয়ে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেন তারা। তারা বলেন, আমরা আশাবাদী জনবান্ধব সরকার জনকল্যাণেই সড়কটিতে একটি আন্ডারপাস নির্মাণ করে জনচলাচলের নাগরিক সুবিধা সুনিশ্চিত করবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 18 =

আরও পড়ুন