রুমা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নেওয়ার অভিযোগ

fec-image

বান্দরবানের রুমায় অবৈধ সংযোগে ২ বছর ধরে আলিশান বাসভবনে বিদ্যুৎ ব্যবহার করছেন বলে অভিযোগ উঠেছে রুমা উপজেলা পরিষদ চেয়ারম্যান উহ্লাচিং মারমার বিরুদ্ধে। ক্ষমতার অপব্যবহার করে প্রকাশ্যে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ ব্যবহার করায় বছরের পর বছর সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছে বলে অভিযোগ এলাকাবাসীর।

অভিযোগ আছে, রুমা উপজেলা পরিষদ চেয়ারম্যান মিটার ছাড়া সরাসরি খাম্বা থেকে বিদ্যুৎ সংযোগ নিয়ে ব্যবহার করছেন। তার এই বাসভবনে রয়েছে ফ্রিজ, টেলিভিশনসহ উচ্চ ভোল্টেজের ডিভাইস। যেসব ডিভাইস ব্যবহার করতে প্রয়োজন পড়ে কয়েকশত ভোল্টেজ বিদ্যুৎ। কিন্তু সেসব থেকে মুক্তি পেতে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করার আশ্রয় নেন তিনি।

জানা গেছে, রুমা উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন উহ্লাচিং মারমা। এছাড়াও তিনি ৩৬৬ নম্বর সেগুন মৌজার হেডম্যান হিসেবে দায়িত্বে রয়েছেন।

স্থানীয়দের অভিযোগ, উপজেলা চেয়ারম্যানের ঘরে অবৈধ বিদ্যুৎ লাইন থাকলেও সেটি দেখা ছাড়া কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না। এমন কি বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারাও। একজন জনপ্রতিনিধি হয়েও এমন ক্ষমতা অপব্যবহার করার এসব বিষয়ে বিভিন্ন স্থানে অভিযোগ দিলেও মিলছে না কোন সুফল।

সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলা পরিষদ চেয়ারম্যানের ওই বাসভবনে মিটার ছাড়া খাম্বা থেকে সরাসরি বিদ্যুৎ সংযোগ নিয়ে ব্যবহার করা হচ্ছে। আর সেসব বিদ্যুৎ দিয়ে ব্যবহার হচ্ছে ঘরের কয়েকশত ভোল্টেজের ইলেকট্রনিক্স ডিভাইস।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, চেয়ারম্যান উহ্লাচিং মারমা দুইবছর ধরে মিটার ছাড়া অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে আসছে। অথচ বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারাও
শুধু তাকিয়ে তাকিয়ে দেখছে, কোন কিছু বলছেন না। সাধারণ মানুষ ব্যবহার করলে এতক্ষণে জরিমানসহ মামলা হয়ে যেত।

এই বিষয়ে উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা বলেন, এক-দু’হাজার টাকা রির্চাজ করলেও একমাসও ব্যবহার করতে পারি না। তাই রাগ করে মিটার ছাড়া সরাসরি লাইন ব্যবহার করছি।

রুমা পল্লী বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী সরোয়ার বলেন, বর্তমানে উপজেলা পরিষদ চেয়ারম্যান উহ্লাচিং মারমা’র বিশাল বাসভবনে এক থেকে দুই বছর ছুঁই ছুঁই অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে ব্যবহার করে চালাচ্ছে। আমরা চট্টগ্রাম বিভাগের বিদ্যুৎ শাখার প্রধান প্রকৌশলীকে এ বিষয়টি নিয়ে অবগত করেছি। সেখান থেকে নির্দেশনা আসলে বিস্তারিত বলতে পারব।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ চেয়ারম্যান, বান্দরবান, বিদ্যুৎ বিভাগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন