লংগদুতে আ’লীগের ৩ নেতা সাময়িক বহিস্কার

fec-image

রাঙ্গামাটির লংগদু উপজেলার ৬নং মাইনীমূখ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়ায় এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার দায়ে উপজেলার তিন নেতাকে সাময়িকভাবে বহিস্কার করেছে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ। এরা হলেন, লংগদু উপজেলা আওয়ামলীগের আইন বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ সালাম খাঁ ও লংগদু উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ গাউস আলী।

সোমবার (২২ জুলাই) রাঙ্গামাটি পার্বত্য জেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বরের স্বাক্ষরিত গণমাধ্যমকে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়েছে, লংগদু উপজেলাধীন ৬নং মাইনীমূখ ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থী আব্দুল আলী ‘নৌকা’ প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেছেন। কিন্তু কিছু সংখ্যক নেতৃবৃন্দ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেন। ফলে রবিবার (১৪ জুলাই) বিকাল ৫টার সময় অনুষ্ঠিত রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় দলীয় গঠনতন্ত্রের ৪৭(ঠ) ধারা মোতাবেক উপরোক্ত নেতৃবৃন্দকে দলীয় সকল পদ থেকে সাময়িকভাবে অব্যহতি প্রদানের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহিত হয় এবং পরবর্তী নির্দেশ বা সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত উপরোক্ত নেতবৃন্দকে বাংলাদেশ আওয়ামী লীগের সকল কার্যক্রম থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, নৌকা, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =

আরও পড়ুন