লক্ষ্মীছড়িতে  ১৭’শ কেজি গাঁজাসহ ব্যবসায়ী আটক

fec-image

লক্ষ্মীছড়ি উপজেলার গহীণ অরণ্যে যৌথ বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে এক গাঁজা ব্যবসায়ীকে। ১৯ জানুয়ারি সেনাবাহিনী ও র‌্যাব’র একটি বিশেষ টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ জানায়, লক্ষ্মীছড়ি সেনা জোনের আওতাধীন ইন্দ্রসিংপাড়া সেনা ক্যাম্পের নিকটবর্তী ডানের বানরকাটা এলাকায় র‌্যাব এবং সেনাবাহিনীর যৌথ অভিযানে প্রক্রিয়াজাতকৃত ৮০টি গাঁজার বস্তা এবং ৫০০ কেজি ছড়িয়ে ছিটিয়ে থাকা গাঁজাসহ প্রায় ১ হাজার ৭০০ কেজি গাঁজা পুড়িয়ে ধ্বংস করা হয়। এসময় ওই স্থান থেকে শান্তু চাকমা(৪৫) নামে একজন গাঁজা ব্যবসায়ীকে গ্রেফতার করে যৌথবাহিনী।

এদিকে অভিযান শেষে ফেরার পথে আরও প্রায় ৩০ শতক জমির চাষকৃত গাঁজার ক্ষেত ধ্বংস করে। আটক আসামীকে বিকেলে থানায় হস্তান্তর করলে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়। মামলা নং ০১, তাং ১৯.০১.২০২১খ্রী.।

লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির জানান, গাঁজা উদ্ধারে আলামতের নমুনাসহ আটক আসামীকে বুধবার সকালে খাগড়াছড়ি আদালতে প্রেরণ করা হবে। এই মামলায় আরও ২জনকে আসামি করা হয়েছে যারা পলাতক রয়েছে বলে পুলিশ জানায়।

ধারণা করা হয় যে, দুর্গম পাহাড়ি এলাকায় এসকল অবৈধ গাঁজা চাষাবাদ স্বশস্ত্র সন্ত্রাসীদের অর্থের অন্যতম উৎস হিসেবে ব্যবহৃত হয়। যৌথ বাহিনীর সদস্যরা জব্দকৃত গাঁজা ঘটনাস্থলে পুড়িয়ে ধ্বংস করে। এ সকল দুর্গম এলাকায় গাঁজার চাষ বন্ধ করতে যৌথবাহিনীর চলমান অভিযান আরও জোড়দার করা হচ্ছে। পাহাড়ে স্থিতিশীলতা বজায় রাখতে এসকল বিশেষ অভিযানকে সাধুবাদ জানিয়েছে এলাকার সচেতন জনগণ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, গাঁজা ধ্বংস, লক্ষ্মীছড়িতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − ten =

আরও পড়ুন