লামা সরই মা ও শিশু কল্যান কেন্দ্রে বরাদ্দের টাকা উত্তোলন হলেও মালামাল কিনা হয়নি

fec-image

বান্দরবানের লামা উপজেলায় ১০ শয্যা একটি হাসপাতালের আসবাবপত্র ও যন্ত্রপাতি ক্রয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। গত বছর জুন মাসে সরকারি কোষাগার থেকে বরাদ্দের টাকা তুলে নেওয়া হলেও অদ্যবদি সেই হাসপাতালে মালামাল ক্রয় করা হয়নি।

ঘটনাটি ঘটেছে জেলার লামা উপজেলার সরই ইউনিয়নে নব নির্মীত মা ও শিশু কল্যান কেন্দ্রে। এদিকে এসব মালামাল ছাড়াই গত মাসের ১৫ ফেব্রুয়ারি হাসপাতালটি উদ্বোধন করা হয়েছে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, পরিবার ও পরিকল্পনা অধিদপ্তর গত বছরের ২২অক্টোবর ১৯৬৩ নম্বর স্মারকে নব নির্মীত সরই মা ও শিশু কল্যান কেন্দ্রের আসবাবপত্রের জন্য ৩লাখ এবং যন্ত্রপাতির জন্য ২লাখ টাকাসহ মোট ৫লাখ টাকা বরাদ্দ প্রদান করেন।

অভিযোগ রয়েছে বরাদ্দ পাওয়ার পর গত জুন/২০১৯ মাসে লামা উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের মেডিকেল অফিসার এমসিএইচ-এফপি (ভারপ্রাপ্ত) জোবাইদা বেগমের স্বাক্ষরে লামা হিসাব রক্ষণ অফিস থেকে ওই বরাদ্দের ৫লাখ টাকা উত্তোলন করা হয়।

কিন্তু এখনো সেই বরাদ্দের মালামাল হাসপাতালে সরবরাহ করা হয়নি। এই অবস্থায় সরকারী ওই বরাদ্দ লোপাট হয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে সংশ্লিষ্ট মহলে।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে এমসিএইচ-এফপি (ভারপ্রাপ্ত) জোবাইদা বেগম বলেন- পরিবার পরিকল্পনা বিভাগের জেলার উপ-পরিচালক ডা: অং চালুর সাথে যোগাযোগ করেন। তবে পত্রিকায় সংবাদ প্রকাশের জন্য তাঁর নিজস্ব বক্তব্যের বিষয়ে তিনি বলেন- ‘এখানে লিখার কিছু নেই। আপনি সরাসরি আমার অফিসে যোগাযোগ করেন, মোবাইলে বক্তব্য দিতে পারব না’ বলে সংযোগ কেটে দেন।

জানতে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: অং চালুর মুঠোফোনে যোগাযোগ করা হলে কাজে ব্যস্থ আছে জানিয়ে, এই প্রতিবেদককে অফিসে যোগাযোগ করতে বলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − five =

আরও পড়ুন