শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন কাদের বীরত্তোমের ৫১ তম শাহাদৎবার্ষিকী পালিত

fec-image

যথাযোগ্য মর্যাদায় রামগড়ে পালিত হলো মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম এর ৫১ তম শাহাদৎবার্ষিকী।

বুধবার(২৭ এপ্রিল) সকালে এ উপলক্ষ্যে রামগড় কেন্দ্রীয় কবরস্থানে অবস্থিত বীর শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।

রামগড়স্থ শহীদ ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম বিদ্যা নিকেতনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরির নেতৃত্বে স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীরা এ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এছাড়া খতমে কোরআন ও দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়।

শাহাদৎবার্ষিকী উপলক্ষে এর আগে গত বৃহষ্পতিবার (২১ এপ্রিল) শহীদের পরিবারের পক্ষ থেকে রামগড়ে দুস্থ পরিবারের মাঝে খাদ্য সমগ্রী বিতরণ করা হয়। রামগড় প্রেসক্লাবে এ খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারি, উপজেলা নির্বাহী অফিসার খন্দোকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরি ও রামগড় পৌরসভার মেয়র মো: রফিকুল আলম কামালসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন ।

১৯৭১ সালের ২৭ এপ্রিল পার্বত্য এলাাকা মহালছড়িতে পাকবাহিনী ও তাদের দোসর চাকমা মুজাহিদ এবং মিজোবাহিনীর সাথে প্রচনণ্ড সন্মুখযুদ্ধে অকুতোভয় তরুণ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম শহীদ হন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =

আরও পড়ুন