শারদীয় দুর্গোৎসব সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে: কংজরী চৌধুরী

fec-image

শারদীয় দুর্গোৎসব সার্বজনীন উৎসবে পরিনত হয়েছে মন্তব্য করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, বাংলাদেশে ৩১ হাজার ২শ ৯৮ মণ্ডপে পুজা উদযাপন হচ্ছে। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ধর্ম যার যার, উৎসব সবার’ এ মর্মবানী আজ মন্দির-মসজিদ-গীর্জায় সমস্বরে উচ্চারিত হচ্ছে। মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষা কালী মন্দিরের উন্নয়নে ৪০ লাখ টাকার প্রকল্প গ্রহণের কথা জানিয়ে তিনি ভবিষ্যতে আরো বরাদ্দ প্রদানের মাধ্যমে কালী মন্দিরের উন্নয়ন কাজ শেষ করার আশ্বাস দেন।

পুজামন্ডপ পরিদর্শনের অংশ হিসেবে সোমবার (৭ অক্টোবর) দুপুরের দিকে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষা কালী মন্দিরে উৎসব প্রাঙ্গনে পৌছলে তাঁকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন শারদীয় দুর্গোৎসব উদযাপন কমিটির সভাপতি ব্রজলাল দে ও সাধারণ সম্পাদক স্বপন কান্তি পাল।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, সহকারি কমিশনার (ভুমি) অমিত চক্রবর্তী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম হুমায়ুন মোরশেদ খান, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষা কালী মন্দিরের উন্নয়নে অবদান রাখায় তাকে মন্দির ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়। পরে মাটিরাঙ্গার বলিটিলা শঙ্কর মঠে অনুষ্ঠিত পুজামণ্ডপ পরিদর্শন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। এ সময় তাঁকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন নেন পূজা উদযাপন কমিটির সভাপতি রতন বনিক ও সাধারণ সম্পাদক সুমন কান্তি দে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কংজরী চৌধুরী, পার্বত্য জেলা পরিষদ, পুজামন্ডপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =

আরও পড়ুন