শিক্ষার মানোন্নয়নে অধিকতর সচেতন হতে হবে: কংজরী চৌধুরী

Mahalchari pilot school picture 2

মহালছড়ি প্রতিনিধি:
শিক্ষার মানোন্নয়নে অধিকতর সচেতন হওয়ার আহবান জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, যে জাতি যত বেশী শিক্ষিত, সে জাতি তত বেশী উন্নত। শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই। কোনরকম সার্টিফিকেট অর্জন করাকেই শিক্ষা বলেনা। এমন শিক্ষায় শিক্ষিত হতে হবে যাতে করে সে ভবিষ্যত প্রজন্মকে কিছু দিতে পারে।

বৃহস্পতিবার খাগড়াছড়ির মহালছড়ি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে কৃতিশিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রতন কুমার শীল এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে মহালছড়ি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক হরিধন রুদ্রকে বিদায় ও নবাগত উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশফাকুল নুমানকে বরণ করে নেয়া হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশফাকুল নুমান, জেলা পরিষদ সদস্যা শতরুপা চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, ভাইস চেয়ারম্যান ক্যাচিংমিং চৌধুরী, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) সেমায়ুন কবির চৌধুরী, প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা ও বিদায়ী শিক্ষক হরিধন রুদ্র। আলোচনা শুরুতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদায়ী শিক্ষক ও সংবর্ধিত অতিথিদের ফুল দিয়ে বিদায় ও বরণ করে নেন।

বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার বেকারত্ব দূরীকরণে বদ্ধ পরিকর। এদেশে একজন যুবকও শিক্ষায় শিক্ষিত হয়ে বেকার বসে থাকবেনা। সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে সরকার। তবে বিদ্যালয়ের গণ্ডি না পেরিয়েই রাজনীতির সাথে সম্পৃক্ত না হওয়ার আহবান জানান বক্তারা।

আলোচনা শেষে প্রধান অতিথি কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং মহালছড়ি পাইলট স্কুলে সাংষ্কৃতিক অঙ্গনের সরঞ্জাম ক্রয়ের জন্য ৫০ হাজার টাকা ও মহালছড়ি উপজেলা শিল্পকলা একাডেমির জন্য একটি সাউন্ড সিস্টেম প্রদানের ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 6 =

আরও পড়ুন