সন্ত্রাসীরা বান্দরবানে থাকবে না হয় বীর বাহাদুর থাকবে: পার্বত্যমন্ত্রী

fec-image

সন্ত্রাসীদের কোন আস্তানা বান্দরবানে হবে না, হয় সন্ত্রাসীরা বান্দরবানে থাকবে আর না হলে বীর বাহাদুর থাকবে এমনটাই মন্তব্য করেছেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার সকালে বান্দরবান সদর উপজেলা রাজবিলা উচ্চ বিদ্যালয়ের কাজ পরিদর্শন এবং বিদ্যালয়ের ভবনের বিভিন্ন কাজের উদ্বোধন শেষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি একথা বলেন।

মন্ত্রী আরও বলেন, পার্বত্য জেলা বান্দরবানের উন্নয়ন কেউ ব্যহত করতে পারবে না, বীর বাহাদুর উন্নয়ন করে যাচ্ছে আগামীতেও করে যাবে। তিনি বলেন, কোন সন্ত্রাসীকে কেউ আশ্রয় দিবেন না। সন্ত্রাসীদের কারণে রাজবিলা আজ আতঙ্কের জনপদে পরিণত হয়েছে। বিভিন্ন জায়গার সন্ত্রাসীরা এখানে এসে জমায়েত হয়ে উন্নয়ন কাজে বাঁধা দিচ্ছে আর আমরা সাধারণ মানুষ কষ্ট ভোগ করছি।

পার্বত্য মন্ত্রী বলেন, কাউকে কোন চাঁদা না দিয়ে সুন্দরভাবে জীবনযাপন করার অুনরোধ করেন এবং সন্ত্রাসীদের কোন তথ্য থাকলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর জন্য আহ্বান জানান।

সকালে বান্দরবান সদর উপজেলার রাজবিলা উচ্চ বিদ্যালয়ে গিয়ে প্রথমেই শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ১ কোটি ৪৮ লক্ষ টাকা ব্যয়ে রাজবিলা উচ্চ বিদ্যালয় সমূহের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন। পরে পার্বত্য মন্ত্রী রাজবিলা ইউনিয়নের মুসলিম পাড়ায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩০ লক্ষ টাকা ব্যয়ে মুসলিম পাড়া মসজিদের উদ্বোধন করেন। এছাড়াও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে প্রায় ৭০লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের একাডেমী ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পার্বত্য মন্ত্রী।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, তিং তিং ম্যা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন, রাজবিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার দাশ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. আমিনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রাজু মং মার্মা, রাজবিলা মৌজার হেডম্যান রুই অং প্রুসহ সরকারি ও বেসরকারি উর্ধ্বতন কর্মকর্তা এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবানে, বীর বাহাদুর, সন্ত্রাসীরা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 20 =

আরও পড়ুন