‘সরকারি প্রতিষ্ঠানগুলো তথ্য প্রদান করে দেশের উন্নয়নে কাজ করছে’

fec-image

তথ্য সবার অধিকার থাকবে না কেও পিছনে আর, তথ্য পাবে জনগন তথ্য সবার উন্নয়ন এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে।

শনিবার (২৮ সেপ্টম্বর) সকালে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল ইসলামের সভাপতিত্বে এক আলোচনার আয়োজন করা হয়।

আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: বদিউল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট রতন কুমার অধিকারিসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও শির্ক্ষার্থীরা।

অনুষ্টানে অতিথিরা বলেন, তথ্য পাওয়া হল সবার অধিকার। আর যে কোন বিষয়ে এই তথ্য পেতে সহায়তা করে যাচ্ছে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলো। জেলা প্রশাসকের কার্যালয়, ইউনিয়ন পরিষদসহ আরও অনেক প্রতিষ্ঠান আছে যার মাধ্যমে যার যে প্রয়োজন তাকে সে কাজে তথ্য প্রদান করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

পরে এই তথ্য অধিকার বিষয়ে এক প্রামান্য চিত্র প্রদর্শণ করা হয় এবং কিভাবে তথ্য সহায়তা প্রদান করছে ও কোথায় গেলে তা পাওয়া যাবে তা তুলে ধরা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =

আরও পড়ুন