সরগরম টেকনাফ বিএনপি!

fec-image

প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে টেকনাফ উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে টেকনাফ উপজেলা বিএনপিতে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। অতীতের যে কোন সম্মেলনের চেয়ে এবারে সরগরম হয়ে উঠেছে টেকনাফের বিএনপি। টেকনাফ, সাবরাং, বাহারছড়া, সেন্টমার্টিন, হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নে বিরাজ করছে সাজ সাজ রব। নেতাকর্মীরা উৎফুল্ল। ১লা জুলাই দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে এ আমেজ ছড়িয়ে পড়েছে। বিএনপির নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে সম্ভাব্য পদ প্রার্থীদের পক্ষে এখন প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। ইতোমধ্যে সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নেতৃবৃন্দ।

দলীয় সূত্রে জানা যায়, গত ২০২০ সালের জানুয়ারি মাসে বেশ ঘটা করেই টেকনাফে সর্বশেষ সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। এড. হাসান ছিদ্দিকীকে সভাপতি ও মো.শাহাদাত হোসেনকে সাধারণ সম্পাদক করে ১৮১ জন বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এই কমিটির মেয়াদ শেষ হওয়ায় আগামী ১লা জুলাই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য্য করা হয়েছে। সম্মেলনকে সফল করতে ইতোমধ্যে সহযোগী সংগঠন যুবদল, ছাত্রদল, শ্রমিকদলসহ অঙ্গসংগঠনের সাথে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে বৈঠক, সভা করেছে নেতৃবৃন্দ।

একাধিক নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, সভাপতি হিসেবে বর্তমান সভাপতি এড. হাসান ছিদ্দিকী, সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন, সিনিয়র সহসভাপতি মো. হাসেম, সাধারণ সম্পাদক হিসেবে সিনিয়র যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী মেম্বার, সাংগঠনিক সম্পাদক এড. সেলিমুল মোস্তাফা, সাংগঠনিক সম্পাদক হিসেবে উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন, শাহপরীর দ্বীপ বিএনপির সভাপতি মো. ইসমাইল মেন্বার, বাহারছড়া দক্ষিণ বিএনপির সভাপতি ছৈয়দ হোছাইন মেন্বার, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক উসমান গনি, সাবেক ছাত্রনেতা মো. রাসেলের নাম শুনা যাচ্ছে। তাদের পছন্দের নেতা কর্মীরা প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

টেকনাফ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন জানান, সহস্রাধিক নেতাকর্মীদের জমায়েত করা হবে। উখিয়া টেকনাফের সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর হাতকে শক্তিশালী করতে এবং আগামী আন্দোলনকে সামনে রেখে তৃণমূল নেতাকর্মীদের চাওয়ার উপর সর্বোচ্চ গুরুত্ব ও মতামত নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় একটি শক্তিশালী কমিটি গঠন করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 2 =

আরও পড়ুন