টেকনাফের শামলাপুরে মানববন্ধন পথসভা ও বিক্ষোভ মিছিল

‘১৫ দিনের মধ্যে খেলার মাঠ দখল না ছাড়লে বৃহত্তর আন্দোলনের ঘোষণা’

fec-image

টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের ৩৯ বছরের ঐতিহ্যবাহী খেলার মাঠ এনজিও কর্তৃক দখল থেকে অবমূক্ত করার দাবিতে মানববন্ধন পথসভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ১০ অক্টোবর বিকেল ৪ টায় বাহারছড়া ইউনিয়নের ছাত্র, ক্রীড়াপ্রেমি ও খেলোয়ারবৃন্দদের আয়োজনে বিশাল এ মানববন্ধন পথসভা ও বিক্ষোভ মিছিল শামলাপুর বাজারে অনুষ্ঠিত হয়।

বাহারছড়া ইউনিয়ন ক্রীড়া পরিষদের সাধারণ সম্পাদক শাহ আলমের সভাপতিত্বে ও বাহারছড়া ইউনিয়ন উত্তর শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজ উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাইফুল্লাহ কোম্পানি।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, বাহারছড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন খোকন সিকদার, সাবেক মেম্বার মো. হোছন, আবদুল হক মেম্বার, আজিজুল ইসলাম মেম্বার, ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. ইউনুছ, বাহারছড়া ইউনিয়ন উত্তর শাখা যুবদল সভাপতি মোহাম্মদ ইলিয়াস, টেকনাফ উপজেলা ক্রীড়া পরিষদের সিনিয়র সহ সভাপতি জামিল সাদেক, সাধারণ সম্পাদক ইলিয়াস মিন্টু, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আফসার, ২ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আমির মোহাম্মদ শাহজাহান, বাহারছড়া ইউনিয়ন উত্তর শাখা যুবদল সদস্য সচিব জয়নাল আবেদীন জয়, জসিম উদ্দীন প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, প্রায় অর্ধশত বছরের ঐতিহ্যবাহী খেলার মাঠ রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের নামে দখল করে রেখেছে কয়েকটি অসাধু এনজিও। অথচ ত্রাণ বিতরণের
জন্য বিকল্প স্থান নির্দিষ্ট করা হলেও সুবিধার জন্য মাঠ দখল ছাড়ছেনা এসব অসাধু এনজিও। ১৫ দিনের খেলার মাঠ দখল না ছাড়লে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন বক্তরা। এতে অপ্রীতিকর কোনো ঘটনার সূত্রপাত হলে এর দায়ভার কর্তৃপক্ষকে বহন করতে হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

মানববন্ধন ও পথসভায় ছাত্র, ক্রীড়াপ্রেমি, খেলোয়ারবৃন্দসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

পরে এক বিক্ষোভ র‌্যালি বাহারছড়ার প্রধান প্রধান সড়ক ও বেদখল হওয়া খেলার মাঠ প্রদক্ষিণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন