৭৬ লক্ষ টাকার পাথরসহ ৩টি ট্রাক জব্দ

fec-image

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকার কাগজিখোলা থেকে পাচারকালে ৩টি ট্রাকসহ ৭৬ লক্ষ টাকার পাথর ও পাচার সরঞ্জাম জব্দ করেছে নাইক্ষ্যংছড়ির ১১ বিজিবি। এ নিয়ে নাইক্ষ্যংছড়ি থানায় একটি মামলা হয়েছে। যার নম্বর ১৭/২০২১ তাং: ২৯/৩/২০২১।

বিজিবি সূত্রে জানান, উপজেলা সদর থেকে ২৬ কিলোমিটার উত্তরে দুর্গম কাগজিখোলার ইটের সলিন নামক এলাকায় ২৮ মার্চ বিকেলে ১১ বিজিবির একটি টহল দল দেখতে পান পাহাড়ের ঝিরি থেকে অবৈধভাবে উত্তোলন করা পাথর ভর্তি ৩টি ট্রাক দেখে বিজিবি জোয়ানরা সামনে অগ্রসর হলে ট্রাক ড্রাইভার ও হেলপাররা দ্রুত পাহাড়ের দিকে দৌঁড় দেয়। বিজিবিও পিঁছু নেন তাদের। জঙ্গলাকীর্ণ হওয়ায় আসামীরা ছটকে পড়ে দ্রুত। পরে বিজিবি পরিত্যক্ত অবস্থায় পাহাড়ি পাথর ভর্তি ট্রাক জব্দ করেন।

অভিযান পরিচালনাকারী ১১ বিজিবির নায়েক সুবেদার মো. আলিমুজ্জামান মামলায় উল্লেখ করেন, আটককৃত পাথর ও অন্যান্য মালামালের মূল্য ৯০ লক্ষ ৭৫ হাজার টাকা। যা থানায় জমা দেয়া হয়েছে।
বর্তমানে পাথর পাচারকারীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বিজিবি আসছে-পাথর ধরবে। লোকজন বলাবলি করছেন বাইশারীর সাঙ্গু রেঞ্জ কর্মকর্তার রহস্যজনক কারনে দীর্ঘদিন ধরে এ তাণ্ডব চালাচ্ছে পাথর খেকোরা।

তারা আরও বলেন,সবাই ম্যানেজ হলেও বিজিবিকে পারেনি ম্যানেজ করতে তারা। এ কারণে পাথরের ট্রাক জব্দ হয় প্রথম বারের মতো। অথচ এ এলাকায় পাথর সহ বনজ সম্পদ পাচার হচ্ছে মাসের পর মাস।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ট্রাক, পাথর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − two =

আরও পড়ুন