অপহৃত দুই যুবক মুক্তিপণে মুক্ত, অস্ত্রসহ অপহরণকারী আটক

fec-image

কক্সবাজার জেলার ঈদগড়-ঈদগাঁও সড়কে অপহ্নত দুই যুবককে অপহরণের ২৪ ঘন্টা পর মুক্তিপণ আদায় করে ছেড়ে দিয়েছে অপহরণকারী চক্র।

শুক্রবার (১৭ ফেব্রয়ারি) রাত ১০টার দিকে ঈদগড়-ঈদগাঁও সড়কের পাত্বারা ঢালা নামক এলাকায় যাত্রীবাহী সিএনজি গাড়িতে লুটপাট চালিয়ে এই দুই যুবককে অপহরণ করেছিল সংঘবদ্ধ ডাকাতদল। শুক্রবার রাত ১২টার পর হতে অপহৃতদের মোবাইল থেকে জনপ্রতি ৩ লাখ টাকা করে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ দিতে ব্যার্থ হলে অপহৃতদের মেরে ফেলার হুমকিও দিয়ে আসছিল ডাকাতদল। অবশেষে শনিবার দরকষাকষির পর জনপ্রতি ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা মুক্তিপণ আদায়ের পর দুই যুবককে ছেড়ে দেয়া হয়।

অপহরণকারী চক্রের কবল থেকে ফিরে আসা যুবকেরা হলেন- নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের তুফান আলী পাড়া গ্রামের ছৈয়দুল হকের ছেলে মো. রিফাত(২৩) ও আব্দুল গফুরের ছেলে আবু তাহের (২৬)।

তাদের স্বজনরা জানান, অপহৃত দুই যুবককে শারীরিকভাবে বেদম মারধর করা হয়েছে। যে জায়গা থেকে তাদের অপহরণ করা হয়েছিল ঠিক সেই জায়গায় হাতে হাতে মুক্তিপণের ১ লাখ টাকা টর্চের আলোতে গণনা করে নিয়ে রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে তাদের ছেড়ে দেয়া হয়।

এ দিকে ঈদগাঁও থানার পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রসহ এক ডাকাতকে আটক করেছে। আটককৃত মো. ছালেক ঈদগাঁও সদর ইউনিয়নের ভাদিতলা গ্রামের আব্দুল গফুরের ছেলে। পুলিশ জানিয়েছে- অপহরণকারীদের হাতে নাতে ধরতে ভাদিতলা গ্রামে আগে থেকে অবস্থান নিয়েছিল পুলিশ। ডাকাতদল অপহৃতদের ছেড়ে দিয়ে যখন সিএনজি গাড়িতে করে পাহাড় থেকে বেরিয়ে আসছিল ঠিক তখনই ঈদগাঁও থানার পুলিশ অস্ত্রসহ অপহরণকারী ছালেককে আটক করে।

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ গোলাম কবির অস্ত্রসহ মো. ছালেককে আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, মো. ছালেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় অসংখ্য মামলা রযেছে। সে চিহ্নিত সন্ত্রাসী এবং ঈদগড়-ঈদগাঁও সড়কে সংঘটিত ডাকাতি অপহরণের সাথে জড়িত। আটককৃত সন্ত্রাসীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপহৃতরা ফিরে আসার খবর পেয়ে তাদের এক নজর দেখার জন্য বাড়িতে ভীড় জমাচ্ছে এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, মুক্তিপণ, যুবক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন