অবরোধের দ্বিতীয় দিনে খাগড়াছড়িতে দূরপাল্লার যানবাহন বন্ধ; গ্রেফতার ১০

fec-image

বিএনপি’র ডাকা অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে খাগড়াছড়ি জেলায় বিভিন্নস্থানে ছোটখাটো সহিংস ঘটনার মধ্যে দিয়ে পালিত হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। অবরোধের সমর্থনে জেলার বিভিন্ন সড়কের টায়ারে আগুন, ককটেল বিস্ফোরণ ও গাছ ফেলে ব্যারিকেড দিয়েছে সমর্থকরা। পিকেটিং করেছে কয়েকটিস্থানে। টমটম ভাঙচুর করেছে জেলা সদরের বাস টার্মিনাল এলাকায়।

শহরের মহাজন পাড়া, স্বনির্ভর, জিরোমাইল ছাড়াও দীঘিনালা ও মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন স্থানে টায়ারে আগুন দেয় অবরোধকারীরা। এছাড়া সদরের বিভিন্ন আন্তঃসড়কে গাছ ও বাঁশ ফেলে সড়কে ব্যারিকেড দেন অবরোধ সমর্থকরা।

খাগড়াছড়ি-পানছড়ি সড়কে সড়কে আগুন, গাছের গুড়ি ফেলে ককটেল ফাটানো হয়। পরে পুলিশ, বিজিবি যৌথভাবে ওই সব এলাকায় পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক হয়। এদিকে, অবরোধের কারনে বন্ধ আছে দূর পাল্লা ও আভ্যন্তরীণ সড়কের সবধরণের যানবাহন।

জেলা শহর ছাড়াও সবকটি উপজেলায় বিজিবি ও ম্যাজিস্ট্রেট টহল রয়েছে। গুরুত্বপূর্ণস্থানগুলোতে পর্যাপ্ত পুলিশি ব্যবস্থা জোরদার করা হয়েছে।

খাগড়াছড়ি থানার ওসি তানভির হাসান জানান, অবরোধ চলাকালে পিকেটিং করার সময় পুলিশ খাগড়াছড়ি পৌর শহরের ভাঙ্গাব্রীজের আশপাশের এলাকা থেকে ১০ জনকে গ্রেফতার করেছে। এ ছাড়াও জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন