অবশেষে ফেঁসে যাচ্ছেন খাগড়াছড়ির পার্বত্য হোমিওপ্যাথি মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ

fec-image

অবশেষে ফেঁসে যাচ্ছেন খাগড়াছড়ির এইচএম পার্বত্য হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তো ডা. একেএম তোফায়েল আহম্মদ।

বুধবার(৩ ফ্রেরুয়ারি) তার ভাগ্য নির্ধারন হতে পারে। ইতিমধ্যে তার বিরুদ্ধে কলেজের কোটি টাকা আত্মসাৎ, সহকর্মীদের বেতন না দিয়ে অর্থ আত্মসাৎ, নিয়মবর্হিভূতভাবে অর্থ ব্যয়, ভুয়া কর্মকর্তা কর্মচারী দেখিয়ে তাদের নামে বেতন উত্তোলনসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রমাণ পেয়েছে জেলা প্রশাসনের তদন্ত কমিটি।

২০২০ সালের ৪ জুলাই পার্বত্যনিউজে‘ অধ্যক্ষের বিরুদ্ধে কোটি টাকা লোপাটের অভিযোগ ’ শীর্ষক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরে তার বিরুদ্ধে জোরেশোরে তদন্ত শুরু করে খাগড়াছড়ি জেলা প্রশাসন। জেলা প্রশাসনের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আবু সাঈদ দীর্ঘ তদন্ত শেষে ৩০ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসক বরাবর জমা দেন। প্রতিবেদনে অধ্যক্ষ তোফায়েলের বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ বিভিন অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়,‘ কলেজের প্রায় ১ কোটি ৩ লাখ টাকার কোন হিসেব দিতে পারেনি অধ্যক্ষ তোফায়েল।এছাড়া তার বিরুদ্ধে নামে বেনামে সরকারি টাকা উত্তোলন করে ব্যক্তিগতভাবে ব্যয় করেছে অধ্যক্ষ। তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে আগামী বুধবার এডহক কমিটি সভা আহ্বান করা হয়েছে।

এদিকে অধ্যক্ষ তোফায়েল এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দীপিল কুমার রায়। সম্প্রতি খাগড়াছড়িতে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘ অন্যায় করে কেউ পার পাবে না। খাগড়াছড়ি হোমিও প্যাথি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে কলেজের অর্থআত্মসাতসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে তদন্ত করেছে জেলা প্রশাসন। অভিযোগ প্রমাণিত হলে তার (অধ্যক্ষ) বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। ’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ির, লঅধ্যক্ষ, হোমিওপ্যাথি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন