আওয়ামীলীগ সরকার অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী- দীপঙ্কর তালুকদার

25b7c-11

স্টাফ রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী সাবেক সাংসদ দীপংকর তালুকদার বলেছেন, আওয়ামীলীগ সরকার অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী। সকল ধর্মের লোক যাতে তাদের নিজ নিজ ধর্মকর্ম নিশ্চিত করতে পারে সে লক্ষে ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপসানালয় উন্নয়ন করে যচ্ছে।

তিনি বলেন, ধর্ম মানে শান্তি সংঘাত নয়। সমাজে ধর্মের নামে যারা বিভেদ সৃষ্টি করে, যারা সম্প্রদায়িকতা ছড়ায় তাদের সঙ্গ ছাড়তে হবে। মনে রাখতে হবে প্রত্যেক ধর্মের মধ্যে কিছু স্বার্থন্বেষী মৌলবাদি গোষ্ঠি থাকে। তাদেরকে চিহ্নিত করতে হবে। জঙ্গীবাদ ও মৌলবাদকে উৎখাত এবং অসাম্প্রদায়িক চেতনায় দেশ গড়তে আগামীতেও সরকার গঠন করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

বৃহস্পতিবার দুপুরে রাঙ্গামাটি শহরের ঐতিহ্যবাহী প্রাচীনতম সনাতনী র্ধর্মীয় প্রতিষ্ঠান শ্রী শ্রী রক্ষা কালী মন্দিরে হিন্দু ধর্মালম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের ১৪৩তম দোলযাত্রা (হোলি) উৎসব উপলক্ষ্যে অষ্টপ্রহরব্যাপী নামযজ্ঞ, কীর্তন মহোৎসব অনুষ্ঠানে সনাতনী ভক্তবৃন্দদের প্রসাদ (খিচুরী) বিতরণকালে প্রদান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি অমর দে, সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টচার্য্য, মন্দির পারিচালনা কমিটির উপদেষ্টা বাদল চন্দ্র দে, সভাপতি শংকর দে, সাধারণ সম্পাদক নন্দন দে, সাবেক সাধারণ সম্পাদক পুলক দে, সমাজ উন্নয়ন কর্মী স্মৃতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু ও পুরোহিত রনধীর চক্রবর্তী উপস্থিত ছিলেন। ভগবান শ্রীকৃষ্ণের ১৪৩তম দোলযাত্রা (হোলি) উৎসব উপলক্ষে সকাল থেকে তরুন-তরুনী, যুবক যুবতি বৃদ্ধ-বৃদ্ধারা একে অপরের মুখে ও গায়ে আবির মেখে উৎসবটি পালন করে। সকালে উষালগ্নে মহানাম সংকীর্ত্তনের শ্রী কৃষ্ণের দোলযাত্রা পুজার আরম্ভ হয় এবং ভক্তবৃন্দদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন