আমাদের মধ্যে মা-ছেলের সম্পর্ক, বললেন অন্তরঙ্গ ছবি তোলা শিক্ষিকা

fec-image

ছাত্র-ছাত্রীদের নিয়ে শিক্ষা সফরে গিয়ে এক ছাত্রের সঙ্গে অন্তরঙ্গ ছবি তুলে আলোচনায় এসেছেন সরকারি স্কুলের এক প্রধান শিক্ষিকা।

ঘটনা ঘটে ভারতের কর্ণাটক রাজ্যে। ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর সমালোচনার ঝড় উঠেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি শুক্রবার (২৯ ডিসেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে, ছাত্রের সঙ্গে এমন করে ছবি তোলায় মুরুগামাল্লা সরকারি উচ্চ বিদ্যালয়ের ওই শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি ওঠে। এরই প্রেক্ষিতে পুস্পালাথা আর নামের ওই শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া তাকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

স্কুল কর্তৃপক্ষের জিজ্ঞাসাবাদে অভিযুক্ত শিক্ষিকা দাবি করেছেন, ওই ছাত্রের সঙ্গে তার ‘মা ও ছেলের মতো সম্পর্ক’ রয়েছে। এছাড়া ছাত্র-শিক্ষিকা দুজনই জানিয়েছেন, ছবিগুলো তাদের ব্যক্তিগত ছিল। কিন্তু কোনোভাবে সেগুলো ফাঁস হয়ে গেছে।

ওই শিক্ষিকা ছাত্রের সঙ্গে মা-ছেলের সম্পর্ক থাকার দাবি করলেও, ছবিগুলোতে দেখা যাচ্ছে, তারা একে-অপরকে চুমু দিচ্ছেন। এমনকি একটি ছবিতে দেখা যাচ্ছে শিক্ষিকাকে উঁচিয়ে ধরেছেন ওই ছাত্র।

ছবিগুলো ভাইরাল হওয়ার পর ছাত্রের পরিবার শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নিতে উদ্যোগ নেয়। তাদের দাবি, ওই ছাত্রের সঙ্গে অবৈধ সম্পর্ক গড়ে তুলেছেন এই শিক্ষিকা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিগুলো ছড়িয়ে পড়ার পর অনেকে সামাজিক অবক্ষয়ের প্রশ্ন তুলেছেন।

মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) এসব ছবি পোস্ট করেছেন অমিত সিং রাজাওয়াত নামে এক ব্যক্তি। সেখানে তিনি বলেছেন, ‘সমাজ হিসাবে আমরা কোথায় যাচ্ছি? কর্ণাটকের চিক্কাবাল্লাপুর জেলায় মুরুগামাল্লা সরকারি স্কুল শিক্ষিকার সঙ্গে দশম শ্রেণির ছাত্রের রোমান্টিক ফটোশুটের ছবি এবং ভিডিও ভাইরাল হয়েছে।’

তিনি আরও জানিয়েছেন, এই ঘটনায় ছাত্রের অভিভাবকরা শিক্ষকের আচরণের পুঙ্খানুপুঙ্খ তদন্তের দাবিতে ব্লক শিক্ষা অফিসারের (বিইও) কাছে অভিযোগ দায়ের করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন