আমি এখন সৌদি আরবে, আমি হিলালি: নেইমার

fec-image

আগেই জানা গিয়েছিল ইউরোপ ছেড়ে সৌদিতে পারি জমাতে যাচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। পিএসজি তারকার ঠিকানা হতে যাচ্ছে আল হিলাল। বাকি ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণা। মঙ্গলবার রাতে এলো সেটিও।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খবরটি জানিয়ে নিজেদের ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করেছে আল হিলাল। ক্যাপশনে নেইমারের বক্তব্যে লেখা হয়েছে, ‘আমি এখন সৌদি আরবে, আমি হিলালি। ’

নেইমারকে আনুষ্ঠানিক বিদায় জানিয়েছে পিএসজিও। ক্লাবটির প্রধান নির্বাহী নাসের আল খেলাইফি তাদের অফিশিয়াল ওয়েবসাইটকে বলেছেন, ‘নেইমারের মতো অসাধারণ ও বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে বিদায় জানানো সবসময়ই কঠিন।

নেইমার সবসময়ই আমাদের ক্লাবের বড় একটি ইতিহাস হয়ে থাকবে। আমি নেইমার ও তার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। তার ভবিষ্যৎ ও পরবর্তী গন্তব্যের জন্য শুভ কামনা রইলো। ’

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে ২০০ মিলিয়নের বেশি ইউরোতে বার্সেলোনা থেকে নেইমারকে নিয়ে এসেছিল পিএসজি।

শেষ তিনটি ট্রান্সফার উইন্ডোতেই এই ব্রাজিলিয়ানকে বিক্রি করতে চাইছিল ফ্রান্সের ক্লাবটি। আল হিলালের ৮৬ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেয়ে তারা তাই গ্রহণ করেছে।
৩১ বছর বয়সী নেইমারকে খুব একটা দরকারি মনে করেননি পিএসজির নতুন কোচ লুইস এনরিকেও। তার অধীনে বার্সেলোনাতেও খেলেছিলেন ব্রাজিলিয়ান তারকা। তবে এনরিকে এবার চাইছেন, তরুণদের নিয়ে জয়ের জন্য ক্ষুদার্ত দল গড়তে; এমনটি জানা যাচ্ছে বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে।

স্কাই স্পোর্টস জানাচ্ছে, সৌদি আরবে বছরে প্রায় ১৩০ মিলিয়ন ইউরো আয় করবেন নেইমার। পিএসজির চেয়ে যেটি প্রায় ছয় গুণ বেশি। নেইমারকে দলে নেওয়া আল হিলাল এ মৌসুমে পিএসজির আরও দুই বড় তারকা কিলিয়ান এমবাপ্পে ও লিওনেল মেসিকে দলে নিতে চেয়েছিল। যদিও মেসি গেছেন ইন্টার মায়ামিতে আর এমবাপ্পে থাকছেন পিএসজিতেই।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আল-হিলাল, ঘোষণা, নেইমার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন