আলীকদমে বিশ্ব খাদ্য দিবস পালিত

Alikadam (Banarban) World Food Day News Pic

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের আলীকদম উপজেলায় গতকাল বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের সহযোগিতায় বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে। ‘সুস্বাস্থ্যের জন্য চাই পুষ্টিকর খাদ্য ব্যবস্থা’ প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি পালন করা হয়। এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা আলী আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বীর আহমেদ। উপসহকারী কৃষি কর্মকর্তা গোপন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো: রিটন, উপজেলা প্রকৌশলী সজল কৃষ্ণ দেব, উপজেলা খাদ্য কর্মকর্তা ও সরকারী বেসরকারী কর্মকর্তাবৃন্দ। এতে স্বাগত বক্তব্য রাখেন কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা উসিনু মার্মা ও কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ কর্মকর্তা জুয়েল চৌধুরী।

সভায় বক্তারা বলেন, কৃষি উৎপাদন বাড়াতে পরিবেশের ক্ষতিকর তামাক চাষকে নিরূৎসাহিত করতে হবে। রবিশস্যের আবাদ বাড়াতে হবে। তামাক মাটি ও পরিবেশের মারাত্মক ক্ষতিসাধন করছে। ভবিষ্যত প্রজন্মের জন্য সুন্দর পরিবেশ সৃষ্টিতে কৃষিবান্ধব অর্থনীতির বিকল্প নেই। সভাশেষে কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের ২৫০ জন উপকারভোগীদের মাঝে কম্পোষ্টের জন্য ৩৫০ টাকা হারে বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, এনজিও
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন