আলীকদমে শান্তিপূর্ণ ভোট চলছে

fec-image

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত সময়সূচী অনুযায়ী ৩য় ধাপে আজ ২৮ নভেম্বর বান্দরবানের আলীকদম উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদে সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

নির্বাচন উপলক্ষ্যে গতকাল শনিবার বিকাল থেকেই উপজেলা সদর ও আশেপাশে আইন-শৃঙ্খলার দায়িত্বে র‌্যাব, বিজিবি ও পুলিশ রয়েছে।

চেয়ারম্যান পদে ১নং আলীকদম, ২নং চৈক্ষ্যং, ৩নং নয়াপাড়া ও ৪নং কুরুকপাতা ইউনিয়নে সরকার দলীয় নৌকা প্রতীকের পাশাপাশি ৩টি ইউনিয়নে আ.লীগ বিদ্রোহী প্রার্থী রয়েছে। চৈক্ষ্যং ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন জয়নাল আবেদীন। তিনি উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক।

সকাল আটটা থেকে ভোগগ্রহণ শুরু হওয়ার পর থেকে আলীকদম উপজেলার কয়েকটি ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে শান্তিপূর্ণভাবে ভোট চলছে।

নিবার্চন অফিস সূত্রে জানা গেছে, ৪টি ইউনিয়নে ৪ জন আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীক নিয়ে নির্বাচনের মাঠে থাকলেও এতে বিদ্রোহী ও স্বতন্ত্র মিলে মোট চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন ৯ জন।চার ইউনিয়নে সাধারণ সদস্যপদে ১১২ জন ও সংরক্ষীত নারী পদে ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

সূত্র জানায়, চার ইউনিয়নে ভোটার সংখ্যা ৩০ হাজার ৭৭৮ জন। এরমধ্যে ১নং আলীকদম ইউনিয়নে ১০৮৬০ জন, ২নং চৈক্ষ্যং ইউনিয়নে ৮৬৬২ জন, ৩নং নয়াপড়া ইউনিয়নে ৫৪৪৯ জন ও ৪নং কুরুকপাতা ইউনিয়নে ৫৮০৭ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৩৬ টি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আতিকুল ইসলাম চৌধুরী বলেন, নির্বাচন অবাধ ও সুস্থভাবে পরিচালনা করার জন্য কেন্দ্রে তিন স্তরের নিরাপত্তা রয়েছে। অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন