পুলিশের বাধায় খাগড়াছড়িতে বিএনপির গণতন্ত্র হত্যা দিবস পালন

আ’লীগ দেশের মানুষের ভোটাধিকার লুট করেছে : ওয়াদুদ ভূইয়া

fec-image

পুলিশের বাধায় খাগড়াছড়িতে বিএনপি গণতন্ত্র হত্যা দিবস পালন করেছে। একাদশ সংসদ নির্বাচনে দিনের ভোট আগের দিন রাতে ডাকাতি করে দেশের মানুষের ভোটাধিকার লুট করার প্রতিবাদে সোমবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টায় খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে জেলা শহরের মিল্লাত চত্বর থেকে কালো পতাকা মিছিল বের করে খাগড়াছড়ি জেলা বিএনপির হাজারো নেতাকর্মী। মিছিলটি মুল সড়কে উঠার আগে ভাঙ্গাব্রিজ এলাকায় পুলিশ আটকে দিলে সেখানে সমাবেশ করে।

সমাবেশে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া এ দিনটিকে বাংলাদেশের ইতিহাসের কলংকিত দিন আখ্যায়িত করে এই ভোটারবিহীন সরকারের কারাগার থেকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে করতে নেতাকর্মীদের রাজপথে নেমে আসার আহ্বান জানিয়ে বলেন, এ দিনে শুধু ভোট ডাকাতি নয়, আওয়ামী লীগ জনগণের অধিকার ডাকাতি করে ক্ষমতায় এসেছে। নজিরবিহীন ভোট ডাকাতির মধ্য দিয়ে গঠিত সংসদ ও সরকার এক বছর পার করেছে।

ওয়াদুদ ভূইয়া অভিযোগ করেন, জনবিচ্ছিন্ন আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত হতে পারবে না আঁচ করতে পেরে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহারসহ নানা কুট-কৌশলের আশ্রয় নিয়ে নির্বাচনি বৈতরনী পার করেছে। প্রথমে তারা ইসি ও আদালতকে ব্যবহার করে বিএনপির জনপ্রিয় শতাধিক নেতার মনোনয়পত্র বাতিল করেছে। নির্বাচনের কয়েকদিন আগ থেকে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা, গায়েবী মামলা দিয়ে বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করেছে। ভোটের আগের দিন সন্ধ্যা থেকে প্রশাসন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা মিলে সকল ভোট কেন্দ্র দখল করে নিয়ে সীল মেরে বাক্সে ভরেছে। তাতেও আস্থা রাখতে না পেরে ভোটের দিনও কেন্দ্র দখল করেছে।

সমাবেশে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক এম এন আবছার ও জেলা যুবদলের সভাপতি মাহবুবুল আলম সবুজ।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি নাসির আহমেদ চৌধুরী, মোসলেম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ও যুবদলের সাধারণ সম্পাদক জাহিদুল আলমসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন