আলোকিত চকরিয়া-পেকুয়া গড়তে শিক্ষার্থীদেরকে এগিয়ে আসতে হবে: এমপি জাফর আলম

fec-image

চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের বাসিন্দা দুই কৃতিশিক্ষার্থী সহকারী জজ হিসেবে নিয়োগ পাওয়ায় তাদের সম্মানে সংবর্ধনার আয়োজন করা হয়েছে। কোনাখালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানটি আয়োজন করেন কোনাখালী ছাত্র কল্যাণ পরিষদ।

শুক্রবার (২৪ জানুয়ারি) বিকালে অনুষ্ঠানের শুরুতে দুই কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম।

তিনি একই অনুষ্ঠানে গরীব মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। তার আগে সংগঠনটির আয়োজনে স্থানীয় জনগনের অংশগ্রহনে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসুচির আয়োজন করা হয়। এতে কোনাখালী ইউনিয়নের বিভিন্ন এলাকার অন্তত তিন শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম শীর্তাত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। এরপর একই অনুষ্ঠানে তিনি কোনাখালী ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের হাতে শুভেচ্ছা ক্রেস্ট ও সম্মাননা তুলে দেন।

কোনাখালী ছাত্র কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক আরমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথিছিলেন কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল হক সিকদার, আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ টিপু, চট্টগ্রাম মহানগর মানবাধিকার নেতা সাংবাদিক আক্তার উদ্দিন রানা, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলমছাড়াও কোনাখালী ছাত্র কল্যাণ পরিষদের সকল কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের সদস্য, আওয়ামী লীগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

সুধীসমাবেশে প্রধান অতিথি এমপি জাফর আলম বলেছেন, কোনাখালীর দুই কৃতি শিক্ষার্থী আজ সহকারী জজ হিসেবে নিয়োগ পেয়ে চকরিয়াবাসিকে গর্বিত করেছে। তাঁরা এলাকার সম্পদ। তাদেরকে সম্মান জানাতে হবে। এগিয়ে যেতে অনুপ্রেরণা দিতে হবে। লেখাপড়া করলে মানুষ বড় হতে পারে। এই অর্জন সেটি প্রমাণ করে। সবাইকে মনে রাখতে হবে আলোকিত চকরিয়া-পেকুয়া গড়তে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের আপন মহিমায় এগিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা আগামীর দেশগড়ার কারিগর নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে লেখাপড়ার মাধ্যমে দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। শিক্ষার্থীদের জন্য মেধানির্ভর শিক্ষার সম্ভাবনার দ্বার উম্মোচন করেছেন। তাঁর সদিচ্ছার কারনে আজ শিক্ষার্থীরা বিনা বেতনে লেখাপড়া সুযোগ পাচ্ছে। বর্তমানে বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পাঠ্যবই পাচ্ছে। লেখাপড়া করতে সব ধরণের উপবৃত্তি সুবিধা পাচ্ছে। মেধাবীদের সরকারি চাকুরী নিশ্চিত করা হচ্ছে।

জাফর আলম এমপি আরও বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার মান্নোয়ন নিশ্চিতকল্পে টেকসই উন্নয়নে চকরিয়া-পেকুয়া উপজেলার সবশিক্ষা প্রতিষ্ঠানে সাজানো হবে। সবাইকে মনে রাখতে হবে লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। আজকের নতুন প্রজন্ম হবে আগামী দিনের দেশ গড়ার কারিগর। তাই সেইভাবে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের তৈরী করতে সবাইকে সচেতনভাবে কাজ করতে হবে। আশাকরি শিক্ষার্থীরা যাতে কোন ভাবে বিপদগামী না হয় সেদিকে অভিভাবক ও শিক্ষক মণ্ডলীকে সজাগ ভুমিকা পালন করতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, জজ, শিক্ষা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন