ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

fec-image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। দেশটির নির্বাচন কমিশন সোমবার (২৪ জুলাই) জামিন অযোগ্য এই পরোয়ানা জারি করেছে।

আলজাজিরা জানিয়েছে, ইমরান খান নির্বাচন কমিশনের কার্যক্রমের অবমাননা করেছেন— এমন অভিযোগে রাজধানী ইসলামাবাদে এই পরোয়ানা জারি করা হয়েছে। এর আগেও তার বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করেছিল কমিশন। কিন্তু তলব করার পরও নির্ধারিত সময়ে কমিশনের শুনানিতে হাজির হননি পিটিআই চেয়ারম্যান।

কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি জানিয়েছে, পিটিআইয়ের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে সোমবার রাতে গ্রেফতারি পরোয়ানার একটি ছবি পোস্ট করে বলা হয়েছে, ইমরান খানের লাহোরের বাড়িতে পরোয়ানার কপি পৌঁছে দেওয়া হয়েছে। পিটিআইয়ের আইনি দলের এক সদস্য সেটি গ্রহণ করেছেন।

টুইটার পোস্টে আরও বলা হয়েছে, নির্বাচন কমিশনের শুনানিতে মঙ্গলবার (আজ) হাজির হতে বলা হয়েছে ইমরান খানকে। তিনি কমিশনে হাজিরা দিতে পারেন বলেও উল্লেখ করা হয়েছে।

দেশটির নির্বাচন কমিশন এর আগে গত ১১ জুলাই পিটিআইয়ের প্রধানের বিরুদ্ধে একদফা জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল। প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজাকে নিয়ে ‘অবমাননাকর’ মন্তব্যের অভিযোগে করা মামলায় ওই পরোয়ানা জারি করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইমরান খান, গ্রেফতারি পরোয়ানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন