ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পর মৃত্যু হওয়া সেই নারীর নামে হবে মসজিদ

fec-image

ইসলাম ধর্ম গ্রহণের কয়েক ঘণ্টা পর, গত মাসে দুবাইয়ে দারিয়া কোতসারেঙ্কো নামের এক নারীর মৃত্যু হয়। মুসলিম হিসেবে ধর্মান্তরিত হয়ে মৃত্যু হওয়া সেই নারীর স্মরণে দুবাইয়ে একটি মসজিদ নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস।

দারিয়া কোতসারেঙ্কো, দার আল বের সোসাইটির ইসলামিক ইনফরমেশন সেন্টারে গিয়ে গত ২৫ মার্চ ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। এখন দার আল বের সোসাইটি ওই নও মুসলিম নারীর নামে একটি মসজিদ নির্মাণ করবে। ধারণা করা হচ্ছে, ওই নারী হার্ট অ্যাটাক করে মারা যান।

দারিয়া কোতসারেঙ্কোর নামের এ মসজিদটি তৈরি হবে দুবাইয়ের একটি ৮১২ মিটার প্লটে। মসজিদটি নির্মাণে সহায়তার জন্য সাধারণ মানুষের কাছে অনুদান চাওয়া হয়েছে।

মসজিদটির নিচ তলায় পুরুষদের নামাজের স্থান তৈরি করা হবে। এতে একসঙ্গে ২০৮ জন মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। আর দ্বিতীয় তলায় করা হবে নারীদের নামাজের স্থান। এছাড়া সেখানে থাকবে নারীদের ওযুর জায়গা।

মসজিদটিতে ইমামের থাকার জন্যও একটি রুম তৈরি করা হবে। আর পুরুষদের জন্য বানানো হবে আলাদা ওযুখানা। মসজিদটির মিনারের উচ্চতা হবে ৩৩ মিটার।

মসজিদটি নির্মাণের ব্যয় ধরা হয়েছে ৪০ লাখ দিরহাম। গতকাল বৃহস্পতিবার (৪ এপ্রিল) পর্যন্ত ৫ লাখ ১৫ হাজার দিরহাম দান করেছেন সাধারণ মানুষ।

ইসলাম ধর্ম গ্রহণ করা ইউক্রেনীয় এই তরুণীর দুবাইয়ে কোনো আত্মীয়-স্বজন ছিলেন না। তা সত্ত্বেও তিনি মারা যাওয়ার পর তার জানাযায় হাজার হাজার মানুষের সমাগম ঘটে। এখন তার স্মরণে দুবাইয়ের মাটিতে তৈরি করা হবে মসজিদ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিশ্ব সংবাদ, ভিন্ন স্বাদের খবর, মুসলিম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন