দিল্লিতে কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত অন্তত ১১

fec-image

ভারতের রাজধানী নয়াদিল্লির একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। আগুনে আহত হয়েছেন আরও চারজন। এছাড়া ভেতরে এখনও দুজন আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লির আলিপুরের একটি বাজার এলাকায় আগুন লেগে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। দমকল কর্মকর্তারা জানিয়েছেন, সেখানকার একটি পেইন্ট কারখানায় আগুনের সূত্রপাত হয় এবং পরে সেই আগুন একে একে দুটি গোডাউন ও একটি নেশামুক্তি কেন্দ্রে ছড়িয়ে পড়ে।

এনডিটিভি বলছে, আলিপুরের দয়ালপুর মার্কেটের কারখানায় ১১ জনের দগ্ধ মৃতদেহ পাওয়া গেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। অগ্নিকাণ্ডে একজন পুলিশসহ আহত চারজন চিকিৎসাধীন আছেন এবং আরও দুজন সেখানে আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

এক কর্মকর্তা জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে দমকল বিভাগকে এই ঘটনার বিষয়ে জানানো হয়। পরে দমকলের ছয়টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায় এবং চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন লাগার আগে কারখানায় একটি বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছিল এবং কর্মকর্তারা সন্দেহ করছেন, সেখানে মজুত রাসায়নিকের কারণে বিস্ফোরণ ঘটে থাকতে পারে।

দিল্লি ফায়ার সার্ভিসের ডিরেক্টর অতুল গর্গ বলেছেন, ‘আগুন একপর্যায়ে পাশের একটি বাড়ি এবং নেশা মুক্তি কেন্দ্রে ছড়িয়ে পড়ে। সেখানে একটি বিস্ফোরণও ঘটে যার কারণে ভবনটি ধসে পড়ে। এতে ১১ জন শ্রমিক প্রাণ হারিয়েছেন। মৃতদেহগুলো সম্পূর্ণ পুড়ে গেছে, তাদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে।’

তিনি বলেন, আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি এবং নিখোঁজদের খোঁজে তল্লাশি অভিযান চলছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, নয়াদিল্লি, নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন