নানিয়ারচরে বসতঘর পুড়ে নিঃস্ব সুপন চাকমা

fec-image

রাঙামাটির নানিয়ারচরে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে নিঃস্ব হয়ে পড়েছে পরিবারটি। এ ঘটনায় ৬ থেকে ৭ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবার।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টার সময়ে উপজেলার ১নং সাবেক্ষং ইউনিয়নের ৯নং ওয়ার্ড উচ্চ কেংগালছড়ি গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকালে সুপন চাকমার বসতঘরে আগুনের ধোঁয়া দেখতে পান। এসময় আগুন চারিদিকে ছড়িয়ে পড়লে স্থানীয়রা এসে আগুন নোভানোর চেষ্টা চালায়। কিন্তু তাৎক্ষণিক আগুন চারিদিকে ছড়িয়ে পড়লে আগুন নোভানো আর সম্ভব হয়ে উঠেনি। ধারণা করা হচ্ছে বিদ্যুৎতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে দুর্ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান স্থানীয়রা।

ক্ষতিগ্রস্ত রিতা চাকমা জানান, সকালে আমি রান্না শেষ করে সবজি ক্ষেতে কাজ করতে বের হই। আমার স্বামীও নিত্যদিনের মতো সিএনজি চালাতে বেরিয়ে পড়ে। ঘণ্টাখানেক পরে মানুষের চিৎকারে বাড়িতে এসে দেখি বাড়িতে আগুন ধরে গেছে। অনেক চেষ্টা করেও আগুন নিভাতে পারিনি। মুহূর্তেই আগুনের তীব্রতা বেড়ে গেলে পরনের কাপড় ছাড়া বাড়ি থেকে কিছু রক্ষা করতে পারিনি। বিদুৎতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছেন তিনি।

এ ঘটনায় সুপন চাকমা বলেন, সকালে সিএনজি নিয়ে বেড়িয়ে পড়ি আমি। কিছুক্ষণ বাদে ফোন আসে আমার বাড়িতে আগুন লেগে গেছে। তড়িঘড়ি করে বাড়িতে এসে দেখি সবকিছু পুরে ছাই হয়ে গেছে। কিছুই রক্ষা করতে পারলাম না। সব মিলিয়ে ৬- ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি। এমতাবস্থায় সরকারের কাছ থেকে মাথা গোঁজার মতো কিছু সহযোগিতা পাওয়ার প্রার্থনা করেন ক্ষতিগ্রস্ত পরিবারটি।

ঘটনার পরপরই কেঙ্গালছড়ি আর্মি ক্যাম্প থেকে ঘটনাস্থল পরিদর্শনে আসেন বাংলাদেশ সেনাবাহিনী। এদিকে দুর্ঘটনার খবর জানাজানি হলে মহালছড়ি সিএনজি সমিতির নেতৃবৃন্ধদের নজরে আসে। তারা তাৎক্ষণিক ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ৭ হাজার টাকা সহায়তা প্রদান করেন।

ঘটনা সত্যটা নিশ্চিত করে ১নং সাবেক্ষং ইউপি চেয়ারম্যান সুপন চাকমা বলেন, সকালে ইউপি সদস্য আমাকে ফোন করে ঘটনাটি জানান। জোন কমান্ডার স্যার এবং ইউএনও স্যারকে অবগত করা হয়। ক্ষতিগ্রস্ত পরিবারকে শীতবস্ত্র, হাড়ি-পাতিল, চাউল এবং নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিসপত্র সহযোগিতা করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, নানিয়ারচর, সুপন চাকমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন