দীঘিনালায় ২১টি দোকান আগুনে পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

fec-image

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় অগ্নিকাণ্ডের ঘটনায় মেরুং বাজারের ২১টি দোকান আগুনে পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে।

বুধবার (৩ মার্চ) ভোররাতে এ ঘটনা ঘটেছে বলে জানায় স্থানীয়রা। এ অগ্নিকাণ্ডের ঘটনায় ২১টি দোকান পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত জানা না গেলেও বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনার পরপরই দীঘিনালা ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ, ব্যাটালিয়ন আনসারসহ স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে মেরুং বাজার পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আলী (পিসি) জানান, বুধবার ভোর রাতে মেরুং বাজারের মাঝের গলিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ২১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। ঈদকে সামনে রেখে দোকানগুলোতে ভরপুর মালামাল ছিলো। এ ঘটনায় ২১টি দোকানে আনুমানিক প্রায় অর্ধকোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

পরে সকালে ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ২১ দোকান মালিকদের মাঝে শুকনো খাবার, কম্বল, টিন ও নগদ অর্থ প্রদান করেন নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত দোকানদারদের নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ বলেন, আজ ভোররাতে দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়ন এর মেরুং বাজারে অগ্নিকাণ্ডের স্থান পরিদর্শন এবং ক্ষতিগ্রস্ত ২১ জন ব্যবসায়ীর মাঝে শুকনো খাবার, কম্বল, টিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, দীঘিনালা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন