সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট

ঈদযাত্রার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

fec-image

ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে।

বুধবার (১৪ জুন) সকাল ৮টা থেকে। তবে সকাল ৮টায় পাওয়া যাবে শুধু পশ্চিমাঞ্চলের আন্তনগর ট্রেনের টিকিট। আর পূর্বাঞ্চলের আন্তনগর ট্রেনের টিকিট দুপুর ১২টা থেকে বিক্রি শুরু হবে।

অনলাইনে টিকিট বিক্রিতে যেন অতিরিক্ত চাপ পড়ে, সার্ভার ডাউন না হয়, সে জন্য এবার দুই ধাপে বিক্রি হবে ট্রেনের টিকিট। প্রতিদিনই অগ্রিম টিকিট দুই ধাপে বিক্রি করবে রেলওয়ে।

গত ঈদের মতো এবারও সব আসনের টিকিটই অনলাইনে বিক্রি করা হবে। তবে ঈদযাত্রার বিক্রীত টিকিট এবার ফেরত নেওয়া হবে না।

ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে প্রতিদিন ৩২ হাজার আসনে যাত্রী পরিবহন করা হবে। মোট আসনের ২৫ শতাংশ টিকিট দাঁড়িয়ে (স্ট্যান্ডিং টিকিট) যাওয়া যাত্রীদের কাছে বিক্রি করা হবে। স্ট্যান্ডিং টিকিট পাওয়া যাবে শুধু ঢাকার কমলাপুর, ক্যান্টনমেন্ট ও বিমানবন্দর এবং গাজীপুরের জয়দেবপুর স্টেশন থেকে। মাঝপথে বিরতি নেয় এমন কোনো স্টেশনের স্ট্যান্ডিং টিকিট পাওয়া যাবে না।

রেলের তথ্যমতে, ১৪ জুন পাওয়া যাবে ২৪ জুনের টিকিট। একইভাবে ১৫ জুন দেওয়া হবে ২৫ জুনের, ১৬ জুন ২৬ জুনের, ১৭ জুন ২৭ জুনের এবং ১৮ জুন দেওয়া হবে ২৮ জুনের অগ্রিম টিকিট।

ঈদযাত্রার ট্রেনের ফিরতি অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে ২২ জুন থেকে। সে হিসেবে ২২ জুন দেওয়া হতে পারে ২ জুলাইয়ের টিকিট। যথাক্রমে ২৩ জুন ৩ জুলাইয়ের, ২৪ জুন ৪ জুলাইয়ের, ২৫ জুন ৫ জুলাইয়ের ও ২৬ জুন ৬ জুলাইয়ের টিকিট দেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন