উইমেন্স ফেডারেশনের নেত্রী দয়াসোনাকে জেএসএস সদস্যের হুমকি

fec-image

পার্বত্য চট্টগ্রামে নারী সমাজের প্রতিনিধিত্বকারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী দয়াসোনা চাকমাকে জনসংহতি সমিতি (সন্ত)-এর সদস্য জুপিটার চাকমা কর্তৃক হুমকি প্রদানের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চারটি ছাত্র-যুব-নারী সংগঠন।

গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি কণিকা দেওয়ান, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি সুনয়ন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নীতি চাকমা শুক্রবার (২২ জুলাই) ২০২২ গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।

হিল উইমেন্স ফেডারেশনের দপ্তর সম্পাদক এন্টি চাকমার স্বাক্ষরিত বিবৃতিতে তারা বলেন, গতকাল বৃহস্পতিবার (২১ জুলাই ২০২২) হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী দয়াসোনা চাকমাকে জেএসএস (সন্তু)-এর সদস্য জুপিটার চাকমা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারে (ফেসবুক আইডি Changma Jupitar Jummo) মেসেজ ও ভয়েস রেকর্ড পাঠিয়ে হুমকি প্রদান করেন। জুপিটার চাকমা মেসেঞ্জারে পাঠানো ভয়েস রেকর্ডে হুমকি দিয়ে বলেন, “তুমি আসলে বেশি বুঝছো, আমি মনে হয় কম বুঝি। তুমি যতই লেখোনা কেন আমার কিছু যায় আসে না। কিন্তু পরবর্তীর জন্য যে কথাটি বলতে চাচ্ছি তুমি সেটা চিন্তা করো। তোমার সাথে একদিন না একদিন দেখা হবে। তুমি মেয়ে আর আমি ছেলে। … তুমি কোথায় থাকো, কোথায় কি করো আমার হিসেবের মধ্যে আছে…।” এর মাধ্যমে প্রকারান্তরে তিনি দয়াসোনা চাকমাকে তুলে নিয়ে যাওয়ার হুমকি প্রদর্শন করেছেন।

নেতৃবৃন্দ বলেন, একটি রাজনৈতিক দলের সাথে অপর রাজনৈতিক দলের মত পার্থক্য থাকতেই পারে। এতে একে অপরের মধ্যে গঠনমূলক সমালোচনা, যুক্তি তর্ক হবে এটি স্বাভাবিক বিষয় এবং সেটি রাজনৈতিক শিষ্টাচার ও সংস্কৃতিও। কিন্তু একটি নারী সংগঠনের নেত্রীকে ভয়েস রেকর্ড পাঠিয়ে হুমকি প্রদান অত্যন্ত উদ্বেগজনক ও নিন্দনীয়। আমরা এই হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ভবিষ্যতে দয়াসোনার কোন কিছু হলে এর দায় জুপিটার চাকমা তথা জেএসএস-কে নিতে হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ, অবিলম্বে জেএসএস সদস্য জুপিটার চাকমাকে ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করা এবং তার দ্বারা দয়াসোনা চাকমাসহ ইউপিডিএফ ও তার সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের কোন ক্ষতি হবে না মর্মে লিখিত নিশ্চয়তা প্রদানের আহ্বান জানান। অন্যথায় প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিবৃতিতে জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন