উখিয়ায় বিজিবি-রোহিঙ্গা সংঘর্ষ: আটক রোহিঙ্গাদের স্বদেশে ফেরত, মামলা দায়ের

Coxs BGB copyস্টাফ রিপোর্টার:

জেলার উখিয়া উপজেলার বালুখালী সীমান্তের পানবাজার এলাকায় বিজিবি’র উপর রোহিঙ্গা চক্রের হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার সকালে উখিয়া থানায় বিজিবি’র হাবিলদার জাকির হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী, বঙ্গমাতা মহিলা কলেজের অধ্যাপক নুরুল আমিন সিকদার ভুট্টো ও ইয়াবা ব্যবসায়ী বখতিয়ার আহমদসহ ৮১ জনকে আসামী করা হয়।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম খান জানান, সংঘর্ষের ঘটনায় পুলিশ-বিজিবি ও র‌্যাব শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত যৌথ অভিযান চালিয়ে ৩ জনকে আটক করেছে। আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

আটকরা হলো- মোহাম্মদ শাহ আলমগীর (৩৫), মোঃ ফয়সাল (৩০) ও শাহাব উদ্দিন (৩৫)। আটক সকলেই উখিয়া উপজেলার বাসিন্দা।

শুক্রবার সকাল ১১টায় অনুপ্রবেশকালে ১০৮ জন মিয়ানমারের নাগরিকসহ ২টি চাঁদের গাড়ি আটক করে বিজিবি। ওই সময় ৬/৭টি চাঁদের গাড়ি রাস্তায় ব্যারিকেট দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রোহিঙ্গা চক্র। ওই সময় হঠাৎ করে বিজিবির উপর গুলি বর্ষণ ও ইট-পাটকেল ছুঁড়তে থাকে। এতে বিজিবির এক সুবেদার আহত হয়।

বিজিবির কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল খালেকুজ্জামান জানিয়েছেন, আটক ১০৮ জন রোহিঙ্গা নারী পুরুষকে শুক্রবার রাতেই মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন