উখিয়ায় মাদকের বিরুদ্ধে কথা বলায় বিসিএস কর্মকর্তার উপর সন্ত্রাসী হামলা

fec-image

মাদকের বিরুদ্ধে কথা বলার কারণে উখিয়ার পুর্বাঞ্চলের শীর্ষ মাদক কারবারি জাহাঙ্গীর আলম ও তার সন্ত্রাসী বাহিনীর হাতে গুরুতর আহত হয়েছে উখিয়া উপজেলার চাকবৈঠা গ্রামের ২৮ তম বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তা ও গাছবাড়িয়া সরকারি কলেজের সহকারি অধ্যাপক মোজাফফর আহমদ। সে ওই এলাকার এনামুল হকের ছেলে।

শনিবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ১০ টার দিকে হত্যার উদ্দেশ্যে এ হামলা চালায় সন্ত্রাসীরা । এ ঘটনায় মোজাফফর আহমদের পিতা বাদী হয়ে উখিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

আহত মোজাফফর আহমদ এর ছোট ভাই গয়ালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জানান, কোভিড-১৯ এর কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বর্তমানে বড় ভাই বাড়িতে অবস্থান করছে। এই সুবাধে তিনি গ্রামের সাধারণ মানুষকে ইয়াবা, মাদক ও অপরাধ কর্মকান্ড বন্ধের বিষয়ে দোকান-পাটে বসে কথাবার্তা বলতেন। যার ফলে গ্রামের খারাপ প্রকৃতির লোকেরা তার উপর ক্ষোভ করে আছেন।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে পাশ্ববর্তী ফাতেমা বেগম নামের এক মহিলার লাশ দেখে ফেরার সময় আগে থেকে মদ্যপ অবস্থায় উৎপেতে থাকা চাকবৈঠা এলাকার মৃত ছৈয়দ কাশেম চৌধুরীর ছেলে একাধিক মামলার আসামি শীর্ষ মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আলম(৪১), তার স্ত্রী ছেনুয়ারা বেগম(৩৫), আজিজুর রহমানের ছেলে মনজুর আলম (৩২), আবুল হোসনের ছেলে সাদ্দাম হোসেন (২৫), এবং গয়ালমারা এলাকার আবু তাহেরের ছেলে মনজুর আলম(৩৫) অতর্কিত হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে গুরুতর আহত করে। তখন তার সুচিৎকারে এলাকার লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেন।

আহত মোজাফফর আহমদ বলেন, এলাকার ইয়াবা ও মাদকের বিরুদ্ধে সোচ্চার থাকার কারণে এসব মাদক কারবারিরা আমাকে হত্যা করার উদ্দেশ্য হামলা চালিয়েছে। কিন্তু আল্লাহর হুকুমে স্থানীয় লোকজনের সহযোগিতা আমি বেঁচে যাই। তিনি বলেন, ঘটনার পর থেকে মামলা না করার জন্য সন্ত্রাসীরা আমাকে হুমকি দিয়ে আসছে। আমি এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোরশেদ বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। এই সংক্রান্ত ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, মাদক, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন